খেলাহোমপেজ স্লাইড ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর শুরু

ইংলিশ মিডিয়া মনে করতে পারছে না শেষ কবে এমন রোমাঞ্চকর শুরু হয়েছিল প্রিমিয়ার লিগের। দিনের প্রথম ম্যাচে দাপুটে জয় আর্সেনালের। পরের ম্যাচে ক্রিস্টাল প্যালেসও জিতলো। কিন্তু সব রোমাঞ্চ ছাড়িয়ে গেল নতুন মৌসুমের তৃতীয় ম্যাচ।

অ্যানফিল্ডে সাত গোলের থ্রিলার জিতলো চ্যাম্পিয়ন লিভারপুল। ৮৮ মিনিটে মোহামেদ সালাহ পেনাল্টি গোলে পূরণ করেন হ্যাটট্রিক, তাতেই জয়ে (৪-৩) শুরু করতে পারলো অলরেডস। অবশ্য নিরপেক্ষ দর্শক বলবে লিভারপুলের একটি পয়েন্টই প্রাপ্য ছিল। ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফিরে আসা লিডস ইউনাইটেডকে খালি হাতে ফিরিয়ে দেওয়াটা অন্যায্য বিচার ছিল এ ম্যাচের। তবে পয়েন্ট না পাওয়ায় নিজেদেরই শাপ-শাপান্ত করতে পারে মার্সেলো বিয়েলসার দল। প্রায়শ্চিত্ত করার কথা বলতে পারেন রেকর্ড মূল্যে সাইন করানো ফরোয়ার্ড রড্রিগো।

বোকার মতো ফাবিনিয়োকে ফাউল করে যে পেনাল্টিটি তিনি উপহার দেন, তা থেকেই ৮৮ মিনিটে গোল করে লিভারপুলকে জিতিয়েছেন সালাহ। এই নিয়ে টানা চতুর্থবার লিগের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করলেন মিসরীয় স্ট্রাইকার। লিভারপুলের পক্ষে এমন কীর্তি এই প্রথম। কিন্তু ঘুরে দাঁড়িয়ে এভাবে জয় পাওয়াটা তাদের জন্য মোটেই সহজ ছিল না। বিয়েলসা-জাদুতে আবার প্রিমিয়ার লিগে ফেরার ম্যাচটা কী অসাধারণই না খেলেছে একসময়ের ইংল্যান্ড সেরা দল।

লিভারপুলের প্রথম গোলটাও পেনাল্টি থেকে। চার মিনিটে সেটিও করেন সালাহ। লিডসের রবিন কচ সালাহর শটে ইচ্ছাকৃতভাবে হ্যান্ডবল করেছিলেন কি না সে নিয়ে অবশ্য বিতর্ক আছে এই পেনাল্টি সিদ্ধান্তে। এই গোলটাই যেন লিডসকে তাতিয়ে দেয়। ৮ মিনিট বাদেই জ্যাক হ্যারিসনের গোলে সমতা। কিন্তু কর্নার থেকে বক্সে হেড করে আবার লিভারপুলকে এগিয়ে নেন ভার্জিল ফন ডাইক (২০ মিনিট)। লিডস আবার সমতায় ফেরে ফন ডাইকেরই অস্বাভাবিক এক ভুল থেকে। তাদের দ্বিতীয় গোলদাতা ব্যামফোর্ড (৩০ মি.)। তিন মিনিট পর অসাধারণ এক শট সালাহর, স্কোরলাইন ৩-২। দ্বিতীয়ার্ধে লিভারপুলই বলের নিয়ন্ত্রণ করেছে বেশি। লিডসের এলোমেলো হয়ে পড়া রক্ষণভাগ এবং একটু এলিয়ে পড়া মাঝমাঠের সুবিধাটা নিয়ে মনে হচ্ছিল লিডসকে ম্যাচ থেকেই ছিটকে দেবে তারা।

অথচ আলেকজান্ডার-আরনল্ডের থ্রো-ইন থেকে বলের দখল নিয়ে লিডসের ৩-৩। ৬৬ মিনিটে দুর্দান্ত ভলিতে গোল করেছেন ম্যাতেউস ক্লিচ। তারপর তো খেলা শেষের দু’মিনিট আগে সালাহর তৃতীয় গোল। যা চ্যাম্পিয়নদের উপহার দিয়েছে তিনটি পয়েন্ট, লিডসকে দিয়েছে হতাশা। আর পুরো ম্যাচটাই ফুটবল পিপাসুদের উপহার দিয়েছে রোমাঞ্চ এবং রোমাঞ্চ। দুই দলের সাতটি অন টার্গেট শটের ফলশ্রুতি সাত গোল! প্রথমদিনেই ইংলিশ প্রিমিয়ার লিগ বুলিয়ে দিলো মুগ্ধতার পরশ।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker