বাণিজ্য বার্তা

ইন্স্যুটেক বিষয়ে মাসব্যাপী ওয়েবিনার সিরিজ আয়োজন করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

“ইন্স্যুটেক” বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করলেও বাংলাদেশের জন্য এখনও এটি একটি অপরিচিত চিন্তাধারা। বাংলাদেশে “ইন্স্যুটেক” এর ধারণাকে পরিচিত করতে এবং এর সম্ভাবনাগুলোকে খুঁজে বের করে ধারণাটি প্রচলন শুরু করার লক্ষ্যে ‘সুরক্ষা’ (একটি অনলাইন ইন্স্যুরেন্স পোর্টাল) এর সৌজন্যে, আইসিটি বিভাগের আইডিইএ প্রকল্প এবং বেসিসের (বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস) সহায়তায় “ইনস্টিটউটিং ইন্স্যুটেক ইন বাংলাদেশ” শীর্ষক ৪ পর্বের একটি সিগনেচার ওয়েবিনার সিরিজের আয়োজন করছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ও আইস বিজনেস টাইমস।


৪ পর্বের ওয়েবিনার সিরিজটি ১৭ ই অক্টোবর থেকে শুরু করে ৭ ই নভেম্বর পর্যন্ত প্রতি শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে। এই ওয়েবিনারগুলি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ও আইস বিজনেস টাইমস এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচারিত হবে। ওয়েবিনার সিরিজের বিষয় এবং সময়সূচী হল :- ওয়েবিনার #১ (১৭ অক্টোবর ২০২০) – ইন্স্যুটেকঃ বাংলাদেশে চাহিদা ও সরবরাহের সম্ভাবনা সম্পর্কে ধারণা ও বিশ্লেষণ, ওয়েবিনার #২ (২৪ অক্টোবর ২০২০) – ইন্স্যুটেকঃ মূল আইন, নিয়ন্ত্রক এবং প্রাতিষ্ঠানিক প্রস্তুতি এবং চ্যালেঞ্জ, ওয়েবিনার #৩ (৩১ অক্টোবর ২০২০) – ইন্স্যুটেকঃ বাংলাদেশে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় সংস্কার, ওয়েবিনার #৪ (৭ নভেম্বর ২০২০) – ইয়ুথ এবং স্টার্টআপ প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশে ইন্স্যুটেককে ত্বরান্বিত করা।


গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির হেড অব ডিজিটাল বিজনেস এবং ব্রান্ড কমিউনিকেশন প্রধান জনাব মনিরুজ্জামান খান বলেন, “ইন্স্যুরেন্স এবং আইটি উভয় শিল্পের বিশেষজ্ঞদের অংশগ্রহণে আমরা ইন্স্যুটেক সম্পর্কিত ৪ টি প্রাসঙ্গিক বিষয়ের উপর এই ৪ পর্বের মাসব্যাপী ওয়েবিনার সিরিজের মাধ্যমে বাংলাদেশে ইন্স্যুটেক প্রতিষ্ঠার সম্ভাবনা, চ্যালেঞ্জ, প্রয়োজনীয় নীতি সংস্কার এবং অগ্রগতির পথকে উন্মোচন করার লক্ষ্য রেখেছি ।“


আইস মিডিয়ার ব্যবস্থাপনা সম্পাদক জনাব তাওহিদুর রশিদ বলেন, “বীমা শিল্পের এখনি সময় উদ্ভাবনী চিন্তাভাবনাকে অবলম্বন করতে এগিয়ে আসা এবং এটি নিশ্চিত করার একটি দুর্দান্ত উপায় হবে ইন্স্যুটেক। আমি নিশ্চিত যে এই প্রযুক্তিগত উত্থান সম্পর্কে বাজারকে শিক্ষিত করার জন্য গ্রীন ডেল্টার এই দুর্দান্ত উদ্যোগটি বীমা শিল্পে এক নতুন যুগের সূচনা করবে।


তিনি আরও যোগ করেন, “ওয়েবিনার সিরিজ শেষ করার পর একটি দৃঢ় সুপারিশ গঠন করা হবে, যা পর্যায়ক্রমিক ভাবে অনুসরণের মাধ্যমে এ সম্পর্কিত নীতি নির্ধারকদের কাছে হস্তান্তর করা হবে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker