বাক্যহোমপেজ স্লাইড ছবি

একটি অলৌকিক ঘটনা কিংবা প্রকৃতির প্রতিশোধ

ওয়ারিদ আহমেদ তরিন: কিছু ঘটনার ব্যাখ্যা পাওয়া যায় না। বিজ্ঞান যেখানে স্থবির হয়ে যায়! নির্জীব হয়ে উঠে প্রেম। প্রাণ, অস্তিত্ব, কেমিস্ট্রি, ফিজিক্স সবকিছু ধোঁয়াশা! আমেরিকার টেক্সাসে হেনরি জিগল্যান্ড নামে এক যুবকের বাস ছিল শতবছর পূর্বে। হেনরি প্রেমে পড়ে পাশের বাড়ির এক মেয়ের। প্রেম শুরু হয়। হৃদয়ের আদানপ্রদান হয়ে উঠে। বেশ কিছুদিন হেনরির প্রেমের গল্পটা ভালোভাবেই চলছিল। হঠাৎ হেনরি, বিশ্বস্ত প্রেমিক থেকে হয়ে উঠে বেঈমান ও প্রতারক! প্রেমিকার সাথে বিচ্ছেদ করে।

হেনরির প্রেমিকা এই বিচ্ছেদ মেনে নিতে পারে নাই। ভালোবাসার মানুষটার বেঈমানি সহ্য করতে না পেরে নিজের মাথায় পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জে গুলি করে আত্মহত্যা করে। হেনরির প্রেমিকার বড় ভাই সুইসাইড করা প্রিয় বোনের মৃত্যু মেনে নিতে পারে নাই। রাগান্বিত অবস্থায় হাতে একটা রিভলভার নিয়ে বের হয়ে চলে যায় হেনরির খোঁজে তার বাড়ির দিকে। হেনরিকে দেখতে পায় বাড়ির সামনেই। হেনরির প্রতারণায় বোনের মৃত্যু! এটা ভাবতে ভাবতে হেনরির দিকে অল্পদূর থেকে অস্ত্র তাক করে গুলি ছোঁড়ে। হেনরি পড়ে যায়! তার প্রেমিকার ভাই মনে করে হেনরি মারা গেছে। সাথেসাথে সে নিজেও পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জে তার মাথায় শুট করে। কিন্ত হেনরি মারা যায়নি। হেনরি কে বুলেট লক্ষ্যবেধ করার আগেই লুটিয়ে পড়ে আর বুলেট টা পাশের একটা গাছের ভিতর ঢুকে আটকে যায়।

হেনরি তারপর নিজেকে দুনিয়ার সবচেয়ে সুখী আর ভাগ্যবান মানুষ ভাবা শুরু করলো। ১৮৮৩ সালের কাহিনী এটা। সবকিছু স্বাভাবিক হয়ে উঠে হেনরির জীবনে। সব ভুলে গিয়ে বিয়ে করে হেনরি নতুন জীবন শুরু করলো। কয়েকবছর পরের কাহিনী! হেনরির বাড়িতে কিছু কাঠ দরকার। সে চিন্তা করলো সামনের গাছ টা কাটবে। গাছ টা মোটামুটি ভালো বড়সড় হয়ে উঠেছিল। তাই গাছের গোড়ায় ডিনামাইট বিস্ফারণ ঘটায় যেন সহজে কাঠ কাটতে পারে। বিস্ফারণের পরে গাছের ভেতর থেকে বের হয়ে আসে কয়েক বছর আগে যে বুলেট আটকে যায় সেটা। সমবেগে সেই বুলেট বেরিয়ে সোজা হেনরির কপাল ছেদা করে দেয়! এই ঘটনার সুনির্দিষ্ট কোন ব্যাখ্যা নাই।

শুধু একটা ব্যাপার সত্যি আর সেটা হল, প্রকৃতি খুব জটিল কিংবা নির্মম। যার যা প্রাপ্য সব উশুল করে দেয়। সময়মত সব পরিশোধ করে। কয়েক বছরের অধিক একটা বুলেট ও ধৈর্যশীল ছিল। গতি স্থবির রাখে নাই। আর আমরা ত মানুষ। কেন জীবনের গতি থামিয়ে দিব? কেন হতাশ হব অধৈর্য হয়ে?

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker