ট্রেন্ডিং খবর

টেসলা থেকে পদত্যাগ করছে ইলন মাস্ক ?

টেসলা প্রধান ইলন মাস্ক সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) এর সাথে একটি চুক্তিতে পৌঁছেছেন, যে চুক্তিতে মাস্ক কে কমপক্ষে তিন বছর ধরে কোম্পানির চেয়ারম্যান পদত্যাগ করতে হবে এবং ২০ মিলিয়ন ডলার জরিমানা দিতে হবে। চুক্তির অংশ হিসেবে মাস্ক এই অভিযোগ অস্বীকার করবেন না বলে আশা করা হচ্ছে
উল্লেখ্য, টেসলা প্রধান ইলন মাস্কের বিরুদ্ধে বৃহস্পতিবার জালিয়াতির মামলা করে মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

বৃহস্পতিবার এক মিথ্যা ও বিভ্রান্তিকর টুইট বার্তায় মাস্ক বলেন, টেসলা প্রাইভেট করতে “তহবিল জোগাড়” হয়েছে।ওই টুইটের পর টেসলার’র শেয়ার মূল্য বেড়ে যায়।

এসইসি’র সাবেক কমিশনার ও স্ট্যানফোর্ড ল স্কুলের অধ্যাপক জোসেফ গ্রান্ডফেস্ট বলেন, “আমি মনে করি গুরুত্বপূর্ণ বিষয় হলো, একসঙ্গে মাস্ককে শৃঙ্খলার মধ্যে আনা, কিন্তু সেটা টেসলা শেয়ারধারীদের কাছে তার মূল্য নষ্ট না করে।”
“অনেকগুলো সম্ভাব্য সমাধান রয়েছে। চরম পর্যায়ে আপনি ধারণা করতে পারেন তাকে প্রধান পণ্য কর্মকর্তার দায়িত্ব দেওয়া এবং অন্য কাউকে প্রধান নির্বাহী করা।”
মাস্কের এই ঘটনাকে অন্যতম শীর্ষ মার্কিন নারী উদ্যোক্তা মার্থা স্টুয়ার্টের সঙ্গে তুলনা করেছেন গ্রান্ডফেস্ট। ২০০৪ সালে তাকে দোষী করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল প্রতিষ্ঠানের অভ্যন্তরীন তথ্য অন্যায় ব্যবহার করে শেয়ার বাজারে বাড়তি সুবিধা আদায় করা- যাকে বাণিজ্যের ভাষায় বলা হয় ইনসাইডার ট্রেডিং।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker