বাণিজ্য বার্তা

“ডক্টর কই” আগামীর ডিজিটাল স্বাস্থ্যসেবা ইকোসিস্টেম


“ডক্টর কই” একটি ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রদানকারী স্টার্ট-আপ যা বাংলাদেশের স্বাস্থ্য খাতকে ডিজিটালাইজ করার লক্ষ্যে ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল । স্টার্ট-আপটির নিজস্ব ফ্ল্যাগশিপ পণ্য ‘ডিজিটাল আরএক্স’ একটি প্রেসক্রিপশন রাইটিং সফ্টওয়্যার, যার সাহায্যে ডাক্তাররা কেবল কয়েকটি ক্লিকের মধ্যে একটি প্রেসক্রিপশন লিখতে পারেন এবং তাদের মেডিকেল প্র্যাকটিস ডিজিটালি পরিচালনা করতে পারেন। তারা ডক্টরকই ডট কম নামে তাদের ফেসবুক এবং ওয়েব প্ল্যাটফর্মের মাধ্যমে রোগীদের জন্য দেশের অভিজ্ঞ এবং নামকরা বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ অনলাইনে ভিডিও কলের মাধ্যমে ব্যাবস্থা করে থাকে। সমগ্র বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থার ইকো-সিস্টেমে চিকিৎসক এবং রোগীর মধ্যে যোগাযোগ ডিজিটালাইজ করা এবং প্রযুক্তি ব্যবহার করে ডিজিটাল স্বাস্থ্য সেবাকে সহজলভ্য করাই তাদের লক্ষ্য।


ডিজিটাল আরএক্স এর ৪৫০ এর অধিক দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে ১২৫০ এরও বেশি ক্লায়েন্ট ডাক্তার রয়েছেন যারা প্রতিদিন প্রায় এক হাজার প্রেসক্রিপশন লিখছেন এই সফটওয়্যার এর মাধ্যমে। শুরু থেকে আজ অবধি ডিআরএক্স ৪ লক্ষেরও বেশী ডিজিটাল প্রেসক্রিপশন তৈরি করেছে। স্বাস্থ্যখাতে এই ডিজিটাল ট্রান্সফর্মেশনের জন্য এস্কায়েফ, এসিআই, হেলথকেয়ার, ইন্সেপ্টার মত বড় বড় ফার্মাসিউটিক্যাল জায়ান্টরাও ডক্টর কইয়ের সাথে কাজ করছে।

এ প্রসঙ্গে “ডক্টর কই”-এর মার্কেটিং লিড জনাব আবদুল্লাহ আল মাসুদ সোহান বলেন, আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা ইতিমধ্যে পুরোটাই ডিজিটাল সিস্টেমে পরিণত হয়েছে, আমরা বাংলাদেশী রোগী এবং চিকিৎসকদের জন্য আরও নতুন নতুন ডিজিটাল স্বাস্থ্যসেবা ও পরিষেবা চালু এবং প্রয়োগ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।


করোনাকালীন সময়ে ডক্টর কই ঘরে বসে অনলাইনে ভিডিও কলের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ সেবা চালু করে যার মাধ্যমে অনলাইনে ১২০০০ এরও বেশি রোগীদেরকে তারা সেবা প্রদান করেছে। বেশীরভাগ হাসপাতালে যখন সাধারণ রোগীরা যেতে পারছিলেননা তখন এই অনলাইন সেবার মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানুষ ডাক্তারের পরামর্শ নিতে পেরেছে। রোগীরা তাদের হেল্পলাইনে ০৯৬৬৬৭৭৭৭১১ (১০টা-৬টা) কল করে বা তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে যোগাযোগ করে অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।


পেজ লিঙ্কঃ www.facebook.com/doctorkoiofficial

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker