বিনোদনসিনেমা ও টেলিভিশন

পরেশ রাওয়াল সম্পর্কে আপনি যা জানেন না!

পরেশ রাওয়াল। হিন্দি ফিল্ম দেখেছেন কিন্তু উনার নাম জানেন না এমন লোক হয়তো একজনও খুঁজে পাওয়া যাবেনা। চলুন আজ উনার সম্পর্কে কিছু বিষয় জেনে আসি – জন্ম ১৯৫৫ সালের ৩০শে মে ভারতের মুম্বাই শহরে। স্ত্রী সোয়ারুপ সাম্পাদ (১৯৭৯ এর মিস ইন্ডিয়া বিজয়ী) এবং দুই পুত্র আদিত্যিয়া ও আনিরুধ কে নিয়ে তার সংসার। একই সাথে হিন্দি, তেলেগু, মারাঠি, ইংলিশ বিভিন্ন ভাষায় পারদর্শী পারেশ রাওয়ালের জীবনে হিন্দি ফিল্ম ছাড়াও অসংখ্য তেলেগু বক্স অফিস হিট সিনেমা রয়েছে।

১৯৮৫ সালে Arjun নামে একটি হিন্দি সিনেমা দিয়ে তার ক্যারিয়ার শুরু। ১৯৮৬ সালে Naam সিনেমার মধ্য দিয়ে তিনি একজন প্রতিভাবান অভিনেতা হিসেবে সর্বজন স্বীকৃতি পান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অর্জনের ঝুলিতে রয়েছে ন্যাশনাল ফিল্ম এওয়ার্ড, ফিল্মফেয়ার এওয়ার্ডসহ আরো অনেক পুরষ্কার। ২০১৪ সালে তিনি ভারতীয় এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে তার অবদানের জন্য ‘পদ্মশ্রী’ পদকে ভূষিত হন।

২০২০ সালের ১০ই সেপ্টেম্বর স্বয়ং প্রেসিডেন্ট তাকে ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামা’ -এর চিফ হিসেবে নিয়োগ দেন। ফিল্ম ক্যারিয়ার ছাড়াও তার রাজনৈতিক প্রোফাইল দেখে অবাক হয়ে যাবেন। তিনি ২০১৪-২০১৯ সাল পর্যন্ত ‘এ্যাহমদাবাদ ইস্ট লোকসভা’ এর পক্ষ থেকে ইন্ডিয়ান পার্লামেন্টের একজন সদস্য ছিলেন। তিনি ভারতীয় জনতা পার্টি (BJP) – এর একজন এ্যাফিলিয়েটেড মেম্বার ছিলেন। এছাড়াও ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেজ, আম আদমি পার্টি, বহুজন সমাজ পার্টির হয়েও ইলেকশন লড়েছেন।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker