বিনোদনসিনেমা ও টেলিভিশনহোমপেজ স্লাইড ছবি

প্রতিকূল মুহূর্তেও টিকে থাকা নিয়ে যে সিনেমা

বেয়ার গ্রিলস্ নামটা দেখা মাত্রই সবার চোখের সামনে এমন একটা মানুষের চেহাড়া ভেসে উঠে যার জন্যই এডভেঞ্চার কি জিনিস আর প্রতিকূল মুহূর্তেও কিভাবে টিকে থাকা যায় সেটা আমার মতো অনেক মানুষ অনুধাবন করতে পেরেছে মনস্তাত্ত্বিক ভাবে৷ আর যারা সত্যিকার অর্থেই এরকম পরিস্থিতিতে পড়ে যায় তাদের জন্য কি এতো সহজে বেঁচে ফেরা সম্ভব?

আমার উত্তর হবে “না” আজকে বেয়ার গ্রিলস্ নয় সত্যিকার অর্থেই যদি কেউ গহীন জঙ্গলে হারিয়ে যায় তাহলে কি পরিস্থিতির স্বীকার হয় তা নিয়ে কথা বলবো। অ্যামাজন রেইন ফরেস্টে ১৯৮১ সালে ঘটে যাওয়া এক সত্য কাহিনি অবলম্বনে তৈরি এই মুভি। হ্যারি পটার খ্যাত অভিনেতা ড্যানিয়েল রেডক্লিফকে তো সবাই চিনেন! ড্যানিয়েল রেডক্লিফের অসাধারণ অভিনয় আর নজরকাড়া বডি ট্রান্সফরমেশন দেখতে পারবেন মুভিটিতে।

কাহিনী সংক্ষেপ: আমাদের রোবোটিক এই শহরের জীবন ছেড়ে যদি আমরা প্রকৃতির অপরুপ সৌন্দর্য দেখার জন্য কোনো ভ্রমণে যতে পারি তাহলে কার না ভালো লাগবে! সেরকমই ইয়োসি আর তার দুই বন্ধু কেভিন ও মার্কাস বেড়িয়ে পড়ে ভ্রমণে। তখন তাদের আবার পরিচয় ঘটে কার্ল নামের নতুন বন্ধুর সাথে। কার্ল রেইন ফরেস্টের অপরুপ সৌন্দর্যের বর্ণনা দেওয়ার পর কেউ রাজি না হয়ে পারে না। অবশেষে তারা বেড়িয়ে পড়ে নতুন কিছুর স্বাদ নেওয়ার জন্য। আমার কাছে মনে হয় যদি কেউ নদী বা সমুদ্রের স্রোতের মধ্যে একবার পড়ে যায় তাহলে তারচেয়ে হতভাগা আর কেউ নেই।

ভাগ্যক্রমে বেঁচে থাকলেও এই গহীন জংগলে আর কি অপেক্ষা করছে সেটা তো অজানাই। ইয়োসি ঠিক এরকম ভাবেই একেবারে আলাদা হয়ে যায়। মুভিতে ইয়োসি চরিত্রটা আপনাকে অনেককিছু শিখতে সাহায্য করবে। খুব খারাপ অবস্থাতেও কখনও মানসিক ভাবে ভেঙে পড়া যাবে না। নিজেকে নতুন সূর্যোদয় পর্যন্ত টিকিয়ে রাখতে এটার কোনো বিকল্প নেই। একাকিত্ব আপনাকে মানসিক ভাবে ভেঙে ফেলার চেষ্টা করবে বারবার কিন্তু আপনি যদি একগুঁয়ে হয়ে প্রতিকূল পরিস্থিতির উপর বাঁধ তৈরি করতে পারেন তাহলে অবশ্যই আপনি জয়ী হয়ে ফিরে আসবেন।

মানসিক ভাবে শক্তিশালী হলে আপনাকে বনের ভয়ংকর পশু, সাপ, পোকামাকড় অথবা রেইন ফরেস্টের মতো স্যাঁতসেঁতে জায়গাও আপনাকে দমিয়ে রাখতে পারবে না। নতুন সূর্যোদয় অবশ্যই আপনার জন্যই অপেক্ষা করছে। ইয়োসি কি পারবে নতুন সূর্যোদয়ের দেখা পেতে? উত্তর জানার জন্য দেরি না করে দেখে নিন চমৎকার এই মুভিটি।

Movie: Jungle Director: Greg Mclean Language: English IMDb Rating: 6.7/10 Personal Rating: 7/10 Google liked- 87%

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker