বাণিজ্য বার্তা

বঙ্গবন্ধুকে নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা শুরু

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে  মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে শুরু হচ্ছে অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু ও ৭ই মার্চ ’। কুইজ প্রতিযোগিতা শুরু হবে ২০ মার্চ, যা চলবে ২৬ মার্চ পর্যন্ত। অংশগ্রহণের সময় বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

এইবারের কুইজ প্রতিযোগিতার স্লোগান বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে পড়ুক প্রজন্ম থেকে প্রজন্ম।  আয়োজিত কুইজ প্রতিযোগিতাটি সমন্বয় করবে আমরা মানুষ ফাউন্ডেশন।

আয়োজনকারী প্রতিষ্ঠান ‘আমরা মানুষ ফাউন্ডেশন’ এর অপারেশন ম্যানেজার জানান, এই কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন সকল শ্রেণী পেশার মানুষ। প্রতিদিন অংশ নেওয়া প্রতিযোগীদের মধ্য সর্বোচ্চ উত্তরদাতারা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সাথে থাকবে সরকারি সনদ।

তিনি আর বলেন, বঙ্গবন্ধুকে স্মরণ ও তার জন্মবার্ষিকীকে উদযাপন করতে আমরা এই প্রতিযোগিতার সাথে সামিল হয়েছি। বঙ্গবন্ধুকে আদর্শ এবং দেশপ্রেম গল্প ছড়িয়ে দিতে আমাদের এই উদ্যোগ।

কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে হলে প্রথমে প্রতিযোগিকে  www.7marchquiz.com  ওয়েব সাইটে গিয়ে নাম রেজিষ্ট্রিশন করতে হবে। তারপর প্রত্যক প্রতিযোগিকে উওর দিতে হবে ১০০টি প্রশ্নের। প্রতিটি প্রশ্নের জন্য ১০ সেকেন্ড করে থাকবে। আর প্রতিযোগিতা শেষে প্রতিদিন সর্বোচ্চ উত্তরদাতারা পাবে আকর্ষণীয় পুরস্কার ও সরকারি সার্টিফিকেট।

প্রতিযোগিতায় মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের অভ্যুদয়, মানসিক দক্ষতা, সাধারণ বিজ্ঞান, করোনা ভাইরাস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, খেলাধুলা, বিশ্ব রাজনীতিসহ মোট ১০টি বিষয়াবলী থেকে প্রশ্ন অন্তর্ভুক্ত থাকবে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker