বিনোদনসিনেমা ও টেলিভিশন

শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা ফুয়াদ!

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ‘তৃতীয় বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা ও শ্রেষ্ঠ চিত্রগ্রাহক হিসেবে ‘শব্দের ভেতর ঘর’ চলচ্চিত্রের জন্য বিজয়ী হয়েছেন ফুয়াদুজ্জামান ফুয়াদ। গত ২৫ জুন ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম।

সমুদ্র উপকূলীয় মানুষের জীবনের স্বপ্ন আর স্বপ্নভঙ্গের অর্ন্তদন্ধ নিয়ে নির্মাতা ফুয়াদুজ্জামান ফুয়াদের চতুর্থ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শব্দের ভেতর ঘর’। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতার পুরস্কার প্রাপ্তিতে ফুয়াদ বলেন,

সহজ একটা গল্প নিয়ে তৈরি করেছি এই সিনেমা যেন সবার সঙ্গে কমিউনিকেশন করতে পারে। এই চলচ্চিত্র আমার জন্য ছিলো নতুন এক অভিজ্ঞতা। প্রি- প্রোডাকশন, শুটিং এবং পোস্ট প্রোডাকশন প্রতিটি ধাপে সম্মুখীন হয়েছিলাম নতুন নতুন চ্যালেঞ্জের। এই স্বীকৃতি আমার সিনেমা যাপনে অনুপ্রেরণা হয়ে থাকবে। শিল্পকলা একাডেমির এই উদ্যোগ মানসম্মত দেশীয় স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র প্রক্ষেপণ এবং অনুধাবন করাসহ এর অন্তর্নিহিত ভাবের সাথে সবাইকে পরিচয় করিয়ে দিবে বলে আমি বিশ্বাস করি।

শব্দের ভেতর ঘর সিনেমার পোষ্টার

এবার এ উৎসবে চলচ্চিত্র জমা নেয়া শুরু হয় গত ১ ফেব্রুয়ারি থেকে। ছবি জমা দেয়ার শেষ সময় ছিল ১৫ মার্চ। এবার করোনা-পরিস্থিতির কারণে ভার্চুয়াল সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২৫ জুন ভার্চুয়াল সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা এবং এই উৎসবের জুরি কমিটির সভাপতি সৈয়দ সালাউদ্দিন জাকি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জুরি কমিটির সদস্য ও চলচ্চিত্র নির্মাতা ফরিদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশের বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক ও বিশিষ্ট অভিনেত্রী আফাসানা মিমি।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker