আলোচিত যারাজাতীয়

সোনু সুদ : বলিউড অভিনেতা থেকে অসহায়ের ‘মাসিহা’

ইয়াসিন চৌধুরী: সোনু সুদ- বলিউড অভিনেতা থেকেও যার এখন বড় পরিচিত অসহায়ের “মাসিহা”। ঘরে খাবার নাই! অর্থ নাই! অক্সিজেন নাই! বা অন্যা কোন সমস্যা! শুধুমাত্র সোনু সুদকে জানান। খালি হাতে ফিরবেনা শতভাগ নিশ্চিত থাকুন। এটা সবারই জানা গত লকডাউন থেকে সোনু কয়েক লক্ষ মানুষকে বাস, ট্রেন, বিমানে করে বিনা খরচে বাড়ি পাঠায়। তাদের খাবার, কাপড় কোন কিছুরই ঘাটতি রাখেনাই। তার টুইটার একাউন্টে ঘুরে আসুন। দেখবেন এটা লাগবে, সেটা লাগবে বলে লক্ষাধিক মানুষের টুইট।এবং সোনু সুদ টিমের পক্ষ থকে প্রতিটা রিটুইট করা।

করোনার এ বছরের ধাক্কায় দিশেহারা ভারতের জনগণের পাশে আবারো ” মাসিহা” হয়ে হাজির সোনু সুদ। ইতিমধ্যে কয়েক লক্ষ অক্সিজেন সিলিন্ডার বিলিয়েছেন। কাধে তুলে নিয়েছেন পুরো একটি গ্রামের মানুষের দুই বেলা খাবারের দায়িত্ব। এত খরচ সামাল দিতে মোম্বাইর জুহুর ২টি দোকান ৪টি ফ্ল্যাট বন্ধক রাখেন। আবার ঘোষনা দিয়েছেন অক্সিজেনের চাহিদা মেটাতে সারা ভারতে অক্সিজেন প্ল্যান্ট বসাবেন।

ইতিমধ্যে এ ব্যাপারে ফ্রান্সের সাথেও চুক্তি করা শেষ। শুরুতে অন্তত ৪টি প্ল্যান্ট আনা হবে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো সর্বাধিক ক্ষতিগ্রস্ত রাজ্যগুলিতে বসানো হবে এই প্ল্যান্ট। প্রথম প্ল্যান্ট আগামী ১০-১২ দিনের মধ্যেই দেশে ঢুকবে। মাত্র ১০দিনে অক্সিজেন প্ল্যান্ট বসানো একটা ইতিহাস। সোনু সুদদের জন্য লালন সাঁই জি বলে গেছেন, “খোদা রয় আদমে মিশে কার জন্য মন হলি হত সেই খোদা আদমে আছে”।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker