ছুটিহোমপেজ স্লাইড ছবি

ঘুরে আসুন যাদুকাটা নদী

মৃন্ময়ী মোহনা: নদীমাতৃক বাংলাদেশের বুক চিরে বয়ে গেছে ছোট বড় বহু নদী। যুগ যুগ ধরে এই নদীগুলো দেশের অর্থনীতিতে যেমন অবদান রেখেছে, তেমনি ভ্রমণপিপাসুদের মনকে দিয়েছে শীতলতা ও প্রশান্তি। এমনই এক নদীর নাম যাদুকাটা। সুনামগঞ্জে যার অবস্থান। এর প্রাচীন নাম রেণুকা।
কীভাবে যাবেন: 
ঢাকার সায়েদাবাদ এবং মহাখালী থেকে সরাসরি সুনামগঞ্জ যাওয়ার বাস পাওয়া যায়। মামুন, শ্যামলী,এনা প্রভৃতি বাসে ৫০০-৬০০/- টাকার টিকেটে সরাসরি চলে যাওয়া যায় সুনামগঞ্জ। সুনামগঞ্জ বাসস্ট্যান্ড থেকে মোটরসাইকেলে ২০০-৩০০/- টাকা খরচ করে চলে যেতে হবে যাদুকাটা নদীর তীরে।
কী কী দেখবেন:
যাদুকাটা নদীর একপাশে লাউয়ের গড়, অন্যপাশে বারিক্কা টিলা। বারিক্কা টিলার উপর থেকে নদীটি দেখতে সবচেয়ে সুন্দর লাগে। চারপাশের সবুজ প্রকৃতি আর নদীর স্বচ্ছ পানি মিলে অপরূপ সৌন্দর্যের সৃষ্টি হয়েছে।
কোথায় থাকবেন:
যাদুকাটা নদীর কাছে বড়ছড়া বাজারে কয়েকটি হোটেল আছে। তবে, যাদুকাটা নদী ঘুরে বিকেলের মধ্যে সুনামগঞ্জ ফিরে আসা যায়। তাই সেখানে অবস্থান না করলেও হয়।
যাদুকাটা নদীর আশেপাশে আরও কিছু দর্শনীয় জায়গা রয়েছে। সেক্ষেত্রে, টেকেরঘাট গিয়ে সেখান থেকে নিলাদ্রী লেক, শিমুলবাগান এবং সবশেষে যাদুকাটা নদী ঘুরে সন্ধ্যায় সুনামগঞ্জ ফিরে আসা যায়। যাদুকাটা নদীর অপার সৌন্দর্য উপভোগ করতে যেকোনো দিন বেরিয়ে পড়ুন সুনামগঞ্জের উদ্দেশ্যে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker