ছুটিহোমপেজ স্লাইড ছবি

ঘুরে আসুন মুনলাই পাড়া

মৃন্ময়ী মোহনা: বাংলাদেশের অপূর্ব মায়াময় স্থান বান্দরবান। ঝর্ণা, ঝিরি, নদী আর পাহাড় মিলে বান্দরবানের সৌন্দর্য আসলেই হৃদয় হরণ করে। সম্প্রতি বান্দরবানের রুমায় গড়ে উঠেছে দেশের প্রথম কমিউনিটি ট্যুরিজম। বম উপজাতির প্রায় ৫৪ টি পরিবারের সমন্বয়ে গড়ে ওঠা গ্রাম মুনলাই পাড়ায় গড়ে ওঠেছে এটি।  শহর থেকে মাত্র আড়াই-তিন ঘণ্টার দূরত্ব এ সুন্দর জায়গাটিতে!

কী আছে এখানে 
চারিদিকে সবুজ পাহাড় বেষ্টিত এবং পাহাড়ের আঁকেবাঁকে বয়ে চলা সাঙ্গু নদী দুই ই মিলবে এখানে। এছাড়া, পাহাড়ী বাড়িতে থাকা, পাহাড়ি রান্না খাওয়া, ট্রেকিং, কায়াকিং, ট্রি-টপ এক্টিভিটি এসব কিছু তো আছেই। আগে বগালেক বা কেওক্রাডং যাওয়ার পথে এই পাড়াটি যাত্রাবিরতির জায়গা হিসেবেই পরিগণিত হতো। তবে কালের বিবর্তনে এই পাড়াটি নিজেই হয়ে উঠেছে ট্যুরিস্ট স্পট। যা দিন দিন ভ্রমণপিপাসুদের অত্যন্ত পছন্দের জায়গা হিসেবে পরিগণিত হচ্ছে।
কীভাবে যাবেন
ঢাকা থেকে বান্দরবান গামী যেকোন বাসে উঠে, বান্দরবান শহরে নেমে সেখান থেকে রুমাগামী চান্দের গাড়িতে চেপে বসলেই পৌঁছে যাওয়া যাবে মুনলাই পাড়া।
থাকা ও খাওয়া
 এই গ্রামে রয়েছে থাকা ও খাওয়ার সুব্যবস্থা। পাহাড়ের অধিবাসীরাই সেখানে সবকিছু তদারকি করে। নিজের সাধ্য অনুযায়ী থাকা ও খাওয়ার বিষয়টি পাড়ায় পৌঁছেই ঠিক করে নেওয়া যায়।
নাগরিক জীবনের একঘেয়ে রুটিন থেকে ছুটি নিয়ে প্রকৃতির মাঝে কয়েকটি দিন কাটাতে চাইলে মুনলাই পাড়া ভ্রমণ হতে পারে একটি আদর্শ জায়গা!

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker