বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
webmail
Sun, 12 Nov, 2017 02:20:00 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটক
ঢাকা: বিএনপি’র মহাসমাবেশ চলছে। সারা দেশ থেকেই নেতা-কর্মীরা নানা বাধা ডিঙিয়ে ছুটে এসেছে সমাবেশস্থলে। এদিকে বিএনপির সমাবেশকে বাধাগ্রস্ত করতে দলের নেতা-কর্মীদের সরকার বাধা দিচ্ছে, বিএনপির এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা খতিয়ে দেখতে হবে, খোঁজ নিতে হবে বাধাটা কে দিচ্ছে। বিএনপি তো নিজেরাই নিজেদের বাধা দেয়। অতীতে আমরা যখন এসব অভিযোগের খোঁজ-খবর নিয়ে দেখি, তখন অনেক সময় দেখা যায়, এসব অভিযোগের বাস্তব কোনো ভিত্তি নেই। আসলেই কথায় কথায় নালিশ করা বিএনপির পুরনো অভ্যাস।
 
আজ দুপুরে ঢাকার একটি রেস্তোরাঁয় জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৫তম সভা শেষে বের হওয়ার সময় সাংবাদিক এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আজ বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের আগে সকাল থেকে আশাপাশের জেলা থেকে ঢাকাগামী অধিকাংশ বাস চলাচল বন্ধ রয়েছে। বিএনপি নেতারা অভিযোগ করেছেন, তাঁদের কর্মসূচিতে জনসমাগম ঠেকাতে সরকার পরিকল্পিতভাবে বাস চলাচল করতে দিচ্ছে না। ঢাকার প্রবেশ মুখগুলোতে গণপরিবহন সঙ্কট কেন? এমন প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, এটা আমি জানি না। ১৮ই নভেম্বর ৭ই মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতির জন্য আমরা সমাবেশ দিয়েছি শনিবার দেখে। এ ধরনের  সমাবেশে জনভোগান্তি হবেই, এটাকে সহনীয় মাত্রায় রাখা রাজনৈতিক দলের দায়িত্ব। কিন্তু আজকে তো সহনীয় মাত্রায় নেই। মাত্রা অতিক্রম করে এখন রাস্তা অচল হয়ে গেছে। যারা আজকে রাস্তা অচল করে সভাসমাবেশ করে, তারা ক্ষমতায় আসলে তারা দেশ অচল করবে।
 
ওবায়দুল কাদের বলেন, “সরকার কি সহায়ক নাকি তত্ত্বাবধায়ক?” তারা একবার বলে সহায়ক সরকার, আবার বলে তত্ত্বাবধায়ক সরকার। আসলে তারা কী চায়, তা কী আজ পরিষ্কার করবেন বেগম খালেদা জিয়া? তিনি বলেন, তারা কী চান, দেশের জনগণ তা জানতে চায়। কথা তো পরিষ্কার, সহায়ক ও তত্ত্বাবধায়ক তো মামা বাড়ির আবদার না। আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না।
 
সভায় আরও উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন, নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াছ কাঞ্চন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, পুলিশের ডিআইজি মোখলেছুর রহমান।
 
নতুনবার্তা/কিউএমএইচ
 
 
 

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close