রাজধানী

ঢামেকে পুলিশ-আনসার মরামারি

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) পুলিশ সদস্যর ঢুকাকে কেন্দ্র করে দায়িত্বরত আনসার সদস্যর সাথে মারামারির ঘটনা ঘটেছে। আহত অবস্থায় দু’জনকেই জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢামেক জরুরি বিভাগের চার তলায় আইসিইউ’য়ের সামনে এই ঘটনা ঘটে। মিরপুর পুলিশ লাইনে কর্মরত কনস্টবল মাহবুবুল আলম (২২) ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত আনসার সদস্য সাইফুল ইসলাম (২৪) এ ঘটনা ঘটায়।

আহত পুলিশ সদস্য মাহবুব জানান, রুবেল নামের একজন পুলিশ সদস্য ‘এপেন্ডিসাইটিসের’ সমস্যা নিয়ে হাসপাতালের ২১৯ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিল। মঙ্গলবার তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর তাকে আইসিইউ’র পাশে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়। তার সেবার দায়িত্বে ছিল মাহবুব।

বিকেলে রুবেলকে দেখার জন্য মাহবুব আইসিইউর গেট দিয়ে ঢুকতে চাইলে দায়িত্বরত আনসার সাইফুল তাকে বাধা দেয়। পুলিশ পরিচয় দেয়ার পরও তার কাছে ভিতরে ঢোকা বাবদ ৫০টাকা দাবি করে। এতে তাদের মধ্যে তর্ক বাঁধে। এর কিছুক্ষণ পর ডাক্তারের পরামর্শ মতো কিছু ঔষধ কিনে এনে আবার ঢুকতে চাইলে আনসার সাইফুল তার উপর চড়াও হয়। একপর্যায়ে ৪-৫ জন আনসার সদস্য মিলে তাকে মারধর করে বলে অভিযোগ করেন কনস্টবল মাহবুবুল।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আবু জাহের বলেন, ‘এই আনসার সদস্যদের নিয়ে আমরাও বিপাকে আছি। বিষয়টি আমি বিস্তারিত শুনেছি। পরিচালক সাহেব হাসপাতালে এসে এবিষয়ে ব্যবস্থা নিবেন।’

এদিকে এ ঘটনায় ৫৯ জন আনসার সদস্যকে সাময়িক ভাবে প্রত্যাহার করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ড. বিদ্যুৎ কান্তি পাল কে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ড. বিদ্যুৎ কান্তি পালকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker