রোববার, ২২ এপ্রিল ২০১৮
Mon, 16 Apr, 2018 12:07:43 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: রাজধানীর ধানমণ্ডি থেকে অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস ‘পাঠাও’ নিবন্ধিত একটি মোটরসাইকেলে চড়ে শুক্রবার রাত ১০ টায় নিজ বাসায় ফেরার পথে শ্যামলীতে দুর্ঘটনার শিকার হয়ে এখন সংকটাপন্ন অবস্থায় আছেন মানবাধিকারকর্মী ও ‘তুলনামুলক-সংবিধান’ বিশেষজ্ঞ, ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষক রেজাউর রহমান লেনিন। তিনি বর্তমানে নগরীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
 
‘শ্যামলী গার্ডেন’ নামক এপার্টমেন্ট বিল্ডিং এর সামনে, মূল সড়কের মাঝখানে অবস্থিত ম্যানহোল এর খাদে মোটরসাইকেলের চাকা পড়ে যাওয়ায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটে।
 
এতে রেজাউর রহমান লেনিন মাথায় প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হন এবং মোটরসাইকেল চালকেরও হাত ভেঙে যায়। গুরুতর আঘাতের ফলে তার মস্তিষ্কের অভ্যন্তরে ব্যাপক রক্তক্ষরণ হয়, যা পরিস্কার ও নিয়ন্ত্রণ করার জন্য গতকাল শনিবার দুপুরে ডা. রেজাউস সাত্তারের নেতৃত্বে স্কয়ার হাসপাতালে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তিনি তখন থেকে স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন এবং এখনও তার অবস্থা শঙ্কামুক্ত নয় বলে চিকিৎসকগণ জানিয়েছেন।
 
প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, দুর্ঘটনার পরে আনুমানিক পনেরো মিনিট তিনি আহত অবস্থায় রাস্তার পাশে পড়ে ছিলেন। পরবর্তীতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ছাত্র মো. ইমরান তাকে আহত অবস্থায় নিকটস্থ ট্রমা সেন্টারে নিয়ে যান। ইমরান জানিয়েছেন ট্রমা সেন্টারের (হাসপাতাল) চিকিৎসকগণ তাকে সেখানে ২০ মিনিট রাখলেও কোন চিকিৎসা দেননি; একসময় রেজাউর রহমান লেনিনের অবস্থা অত্যন্ত শঙ্কাজনক হয়ে পড়ায় তারা তাকে পার্শ্ববর্তী রিং রোডস্থ ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যেতে বলেন। পরে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।
 
নতুন বার্তা/এফকে

 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top