বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
webmail
Thu, 25 Jan, 2018 08:37:09 PM
মিরসরাই প্রতিনিধি
নতুন বার্তা ডটকম
চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে “প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮” উপলক্ষ্যে তিনদিন ব্যাপী বিভিন্ন সেবা কার্যক্রম বৃহস্পতিবার (২৪ জানুয়ারী) শেষ হয়েছে। মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের উদ্যোগে এই সেবা কার্যক্রমের আওতায় মিরসরাই উপজেলায় এবার প্রান্তিক অঞ্চলের বেশ কয়েকটি স্কুল ও মাদ্রাসায় আমিষের ঘাটতি পূরণের লক্ষ্যে ছাত্র-ছাত্রীদেরকে দুধ ও ডিম খাওয়ানো হয়েছে। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো উপজেলার প্রান্তিক খামারিদের হাঁস-মুরগি ও গবাদি পশুকে বিনামূল্যে টিকা প্রদান, উন্নত জাতের ঘাসবীজ ও কৃমিনাশক ঔষধ বিতরণ।
 
এই সেবা সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সকালে উপজেলার দক্ষিন তালবাড়িয়া গ্রামে বিনামূল্যে হাস মুরগী ও গবাদি পশুকে চিকিৎসা সেবা সহ কৃমিনাশক টিকা প্রদান ও উন্নত জাতের ঘাসের বীজ সরবরাহ করা হয়। এরপর মিঠাছড়া কাঁচাবাজারে সংক্রামক রোগ প্রতিরোধে জীবানুনাশক স্প্রে করা হয়। এছাড়া একইদিন দুপুরে মিঠাছড়া ইনআমিয়া নুরানী একাডেমী ও হাফেজিয়া মাদ্রাসা, উত্তর ধুম দৌলতবিবি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও করেরহাট ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত সাইবেনীখিল রুপাইধন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ফিডিং কার্যক্রমের আওতায় ডিম ও দুধ সরবরাহ করা হয়।
 
এ ব্যাপারে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা শ্যামল কান্তি পোদ্দার জানান, প্রাণিসম্পদ সপ্তাহ ২০১৮ উপলক্ষে জাতীয় কর্মসূচির অংশ হিসাবে এবার আমরা অন্যান্য সেবা কার্যক্রমের পাশাপাশি মিরসরাই উপজেলার বিভিন্ন স্কুলের ১৮০০ শিশু শিক্ষার্থীর মাঝে ডিম ও দুধ বিতরণ করেছি।
 
নতুন বার্তা/এফকে
 
                                  

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close