মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
Wed, 04 Apr, 2018 09:46:34 PM
মিরসরাই প্রতিনিধি
নতুন বার্তা ডটকম
চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে অবৈধভাবে কৃষিজমির মাটি কাটা ও ইটভাটায় কাঠ পোঁড়ানোর অপরাধে নগদ ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (০৪ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মিরসরাই উপজেলার সহকারী ভূমি কমিশনার মোহাম্মদ কায়সার খসরু এই এই অভিযান পরিচালনা করেন। এসময় প্রসিকিউটর হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের পরিদর্শক মো. মাঈদুল ইসলাম।
 
অভিযান পরিচালনা কালে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মিরসরাই সদর ইউনিয়নের শ্রীপুর গড়িয়াইশ বাইপাস সড়কে অবৈধ ভাবে মাটি কাটা ও কৃষি জমির মাটি কাটা সরেজমিনে পরিদর্শন করেন। এসময় অবৈধ মাটি কাটায় ব্যবহৃত দুটি এস্কেবেটর ও ৪ টি ট্রাক বন্ধ করে দিয়ে তাৎক্ষনিক ভাবে অকেজো করা হয়। ওই স্থান থেকে মাটি কাটায় জড়িত থাকায় মো. হানিফ নামের এক ব্যক্তিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের ৫ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এরপর উপজেলার বড় দারোগার হাটে এ এম এন ব্রিক ফিল্ডে অবৈধ ভাবে কাঠ পোঁড়ানোর অভিযোগে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইনের ৬ ধারা মোতাবেক নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সবশেষে ভ্রাম্যমান আদালত মিরসরাই উপজেলায় অবস্থিত বিএসআরএম কারখানার ভেতরে পাহাড় কাটা সরেজমিনে পরিদর্শন করেন।
 
নতুন বার্তা/এফকে

 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top