কর্পোরেট খবরবাণিজ্য বার্তা

ফ্রিল্যান্সারদের জন্য সুখবর!

ব্যাংক এশিয়া এবং মাস্টারকার্ড এ বছরের শুরুতে স্বাধীন কার্ডের মাধ্যমে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য ইন্টারন্যাশনাল ডিজিটাল ট্রানজেকশনের সূচনা করেছে

ফ্রিল্যান্সারদের ডিজিটাল পেমেন্ট  স্বাধীন কার্ডের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে দেশে আনতে ব্যাংক এশিয়া এবং মাস্টারকার্ড পেওনিয়ারের সঙ্গে একত্রে কাজ করার ঘোষনা দিয়েছে। দুনিয়াজুড়ে ফ্রিল্যান্সারদের অর্থ লেনদেনের মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত পেওনিয়ার একটি অনলাইন প্ল্যাটফর্ম। পেওনিয়ারের মাধ্যমে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা বিভিন্ন মার্কেটপ্লেস থেকে তাদের ফ্রিল্যান্সিং আয় গ্রহণ করায় যথাযথভাবে অবগত। চলতি বছরের শুরুতে  স্বাধীন কার্ড উদ্বোধন করা হয়, যা এখন পেওনিয়ার একাউন্টের সঙ্গে যুক্ত হওয়াতে ফ্রিল্যান্সাররা তাদের কঠোর পরিশ্রমের টাকা খুব সহজেই এখন হাতে পেয়ে যাবেন যা তাদের জীবনকে আরো সহজ করে তুলবে। প্রথাগত পদ্ধতিকে পেছনে ফেলে নতুন এই প্রক্রিয়ায় ফ্রিল্যান্সাররা তাদের উপার্জিত অর্থকে টাকা এমনকি ডলারেও ট্রান্সফার করতে পারবেন। যা তাদের পূর্বের কষ্টকর প্রক্রিয়াকে সহজ ও দ্রুততর করে তুলবে। এই সুবিধাটি উপভোগ করার জন্য ফ্রিল্যান্সারদের  স্বাধীন মাস্টারকার্ড, স্মার্টফোনে ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ এবং পেওনিয়ার অ্যাকাউন্ট প্রয়োজন। এখন ফ্রিল্যান্সিং আয় হাতে পাওয়া কিছু মূহুর্তের ব্যাপার মাত্র।

ব্যাংক এশিয়া লিমিটেড, মাস্টারকার্ড এবং বেসিসের সহযোগিতায় চলতি বছরের শুরুতে এই স্বাধীন মাস্টারকার্ড চালু হয়; যা বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য প্রথম এ’ধরনের পেমেন্ট সিস্টেম। এই সিস্টেমের মাধ্যমে তারা নিজেদের উপার্জন অনলাইন সেবার মাধ্যমেই পাবেন যা সর্বোচ্চ নিরাপত্তা দিবে এবং বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ডিজিটাল কমিউনিটির চাহিদাও পূরণ করবে।

আহমেদ জামাল, ডেপুটি গভর্ণর, বাংলাদেশ ব্যাংক উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সৈয়দ আলমাস কবির, প্রেসিডেন্ট, বেসিস; আরফান আলী, প্রেসিডেন্ট এন্ড ম্যানেজিং ডিরেক্টর, ব্যাংক এশিয়া লিমিটেড; সৈয়দ মোহাম্মদ কামাল, কান্ট্রি ম্যানেজার, মাস্টারকার্ড বাংলাদেশ এবং পেট্রিক দে কোর্সি, হেড অব এশিয়া প্যাসিফিক, পেওনিয়ার ও যথাযথ কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker