দৈনিক ভালো খবর

নারীদের জন্য নিরাপদ পরিবহণ সেবা চালু করলো ‘শাটল’

রাজধানীতে নারীদের জন্য নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় পরিবহণ ব্যবস্থা নিশ্চিত করতে অ্যাপ-ভিত্তিক একটি পরিবহণ সেবা চালু করেছে শাটল। শুধুমাত্র নারী যাত্রীদের জন্য নির্দিষ্ট স্থান থেকে নির্দিষ্ট সময়ে ও নির্দিষ্ট রুটে পিক-আপ এবং ড্রপ-অফ সেবা প্রদান করছে শাটল।

৩-৬টি রাইড বিনামূল্যে উপভোগ করার সুযোগ পাচ্ছেন নতুন যাত্রীরা। ফ্রি রাইড উপভোগের পর যাত্রীরা নির্দিষ্ট ভাড়ায় টিকেট কেটে সেবাটি নিতে পারবেন। দুই ধরনের টিকিট রয়েছে- সিঙ্গেল ও বান্ডেল। বান্ডেল টিকেটে রয়েছে ১০টি রাইডের সুযোগ; পাশাপাশি রয়েছে বিশেষ ছাড়। রুটের ওপর ভিত্তি করে নির্দিষ্ট ভাড়া পরিশোধ করতে হবে গ্রাহকদের।

শাটলের প্রতিটি ট্রিপেই রয়েছেন একজন দক্ষ ট্রিপ ম্যানেজার। তিনি যাত্রীদের সহায়তা করা এবং নিরাপদে গন্তব্যে পৌঁচ্ছে দেয়ার বিষয়টি নিশ্চিত করেন। পরিবহণটির চালক ও ট্রিপ ম্যানেজার সকলেই বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত এবং তাদের পরিচয় সম্পর্কে শাটল’র কাছে বিস্তারিত তথ্য রয়েছে।

শাটল’র কো-ফাউন্ডার অ্যান্ড সিইও রিয়াসাত চৌধুরী বলেন, ‘বর্তমানে ছয়টি রুটে দৈনিক আমাদের প্রায় ১ হাজারটি রাইড চলাচল করছে। প্রতিমাসেই আমরা নতুন নতুন রুটে সেবাটি চালু করছি। বাংলাদেশের নারীদের যাতায়াতের ক্ষেত্রে যেন নিরাপত্তা নিয়ে আর ভাবতে না হয় সে লক্ষ্যেই কাজ করছি আমরা।’ শাটল’র কো-ফাউন্ডার অ্যান্ড সিওও জাওয়াদ জাহাঙ্গীর বলেন, “সাত হাজার নারী যাত্রীদের সমন্বয়ে আমাদের একটি ফেসবুক কমিউনিটি রয়েছে। আমরা কো-ফাউন্ডাররাই এই গ্রুপের অ্যাডমিন। আমরা সদস্যদের প্রতিটি কথা গুরুত্বসহকারে নিচ্ছি এবং কোন সমস্যা দেখা দিলে তা দ্রুত সমাধানের চেষ্টা করছি।”

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker