দৈনিক ভালো খবর

রকেট সায়েন্স ল্যাব গড়ে তুলবে ইনোভেশন ফোরাম

দেশের তরুণ প্রজন্মের মেধা কাজে লাগাতে, তাদের ইনোভেশন আইডিয়াকে কাজে লাগিয়ে প্রযুক্তিভিত্তিক সংস্কৃতি তৈরি এবং ছোটদের বিজ্ঞান ও প্রযুক্তিতে আগ্রহী করতে কাজ করছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম।
সংগঠনটি বর্তমানে কৃষি, তথ্যপ্রযুক্তি ও মহাকাশ বিজ্ঞান নিয়ে কাজ করছে। এর বাইরে ফোরামটি সরকারের সহযোগী পার্টনার হিসেবে ডিজিটাল ওয়ার্ল্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রোগ্রামে সাপোর্ট দিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু। তিনি বলেন, এই ইনোভেশন ফোরাম ২০১৬ সালে প্রতিষ্ঠার পরে এখন পর্যন্ত ১২৮টি প্রোগ্রাম করা হয়েছে। যার সবকিছুই তরুণ প্রজন্মকে ঘিরে। সব মিলিয়ে প্রায় ৫৫ হাজার তরুণ এই ইনোভেশন ফোরামের সঙ্গে সম্পৃক্ত।
আরিফুল হাসান অপু বলেন, বিভিন্ন প্রোগ্রাম শেষে সবাই চলে যায়। সেটার ফলোআপ ঠিকভাবে হয় না। আমরা এই ফলোআপগুলো কন্টিনিউ করতে আগামী দুই বছরের মধ্যে একটা মানসম্পন্ন রকেট সায়েন্স ল্যাব তৈরি করতে চাই। আমাদের মূল টার্গেট হলো দুটো। একটি শিশুদের জন্য, অন্যটি হবে সিনিয়রদের জন্য। সেখানে তারা প্রয়োজনীয় সংখ্যক যন্ত্রপাতি, ও টেকনিক্যাল মেন্টরের সাপোর্ট পাবে। তারা নিয়মিত সেখানে গবেষণা করতে পারে।

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker