দৈনিক ভালো খবর

ইতালির রাস্তায় পাওয়া লক্ষাধিক টাকা ফেরত দিলো এক বাংলাদেশী

বাংলাদেশি বংশোদ্ভূত মোসান রাসেল ইতালির রাজধানী রোমের ফুটপাতে শুক্রবার লক্ষাধিক টাকাসহ একটি মানিব্যাগ পান। পাওয়ার পর পুলিশের কাছে জমা দেন তিনি। পুলিশ পরে মানিব্যাগটি এর প্রকৃত মালিকের কাছে পৌঁছে দেয়। এতে মুগ্ধ হয়ে ওই ব্যক্তি মোসান রাসেলকে তার চাহিদা অনুযায়ী যে কোনও পুরস্কার দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। তবে ২৩ বছরের রাসেল সাফ জানিয়ে দেন, তিনি অস্বাভাবিক কিছু করেননি। আর ওই টাকাও তার নয়। তাই পুরস্কার নেওয়া তার পক্ষে সম্ভব নয়। পরিবারের কাছ থেকে তিনি এমন শিক্ষাই পেয়েছেন।.

পুলিশ জানিয়েছে, মানিব্যাগটিতে দুই হাজার ইউরো ছিল। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় এক লাখ ৮৬ হাজার ৭৮০ টাকা। এছাড়া এতে বেশকিছু ক্রেডিট কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স ও একটি ব্যক্তিগত পরিচয়পত্র ছিল।

মোসান রাসেল একটি ইতালীয় দৈনিককে বলেন, ওই মানিব্যাগে ঠিক কী পরিমাণ অর্থ ছিল সেটি আমি জানতাম না। কেননা আমি এটি  গুণে দেখিনি। যা পেয়েছি সব নিয়ে শুধু থানায় জমা দিয়ে এসেছি।

উল্লেখ্য, রাসেল সাত বছর ধরে রোমে বসবাস করেন। সেখানে তার একটি ছোট দোকান রয়েছে। আর ওই মানিব্যাগটির মালিক একজন স্থানীয় ব্যবসায়ী। তার পুরস্কারের প্রস্তাব ফিরিয়ে দিয়ে রাসেল জানিয়েছেন, ওই ব্যক্তি যদি তার দোকানে কেনাকাটা করেন তাহলে তিনি খুশি হবেন। এর বাইরে কোনও পুরস্কারের প্রয়োজন নেই।

তথসূত্রঃ বিবিসি

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker