দৈনিক ভালো খবর

এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের দাফতরিক ভাষা হিসেবে যুক্ত হয়েছে বাংলা

এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের (এপনিক) দাফতরিক ভাষা হিসেবে যুক্ত হয়েছে বাংলা। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাভাষার প্রতি সম্মান জানিয়ে এপনিক এ সিদ্ধান্ত নেয়। সংগঠনটির ৪৯তম সম্মেলনের সমাপনী দিনে বার্ষিক সাধারণ সভায় এ ঘোষণা আসে।

এরআগে, এপনিকের বার্ষিক সাধারণ সভায় এপনিক এনআরও-এএনসি ও ফাইবার অ্যাট হোমের ডিজিএম সাইমন বাড়ৈ এপনিকের নির্বাহী কমিটির কাছে বাংলাকে দাফতরিক ভাষা হিসেবে যুক্ত করার আহ্বান জানান। ওই সাধারণ সভাতেই এপনিকের নির্বাহী কমিটির চেয়ার গৌরব রাজ উপাধ্যায় এ ঘোষণা দেন।

পরে এপনিকের যোগাযোগ ব্যবস্থাপক সিয়েনা পেরি এই প্রতিবেদককে জানান, কর্তৃপক্ষ বাংলা ভাষা অন্তর্ভুক্তির প্রস্তাব পেয়ে তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়েছে। শিগগিরই এটা অন্তর্ভুক্ত করা হবে। এপনিক কর্তৃপক্ষ যত শিগগিরই সম্ভব এটা ডেভেলপমেন্টের কাজ শুরু করবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে বসে এপনিকের সম্মেলন। পাশাপাশি শুরু হয় এশিয়া প্যাসিফিক ইন্টারনেট কনফারেন্স অন অপারেশনাল টেকনোলজি- ২০২০ (অ্যাপ্রিকট)। সম্মেলনের শেষ দিন ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় এপনিকের বার্ষিক সাধারণ সভা। এদিন সংগঠনটির পরবর্তী কমিটির ঘোষণাও আসে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker