দৈনিক ভালো খবর

‘নতুন কুঁড়ি’ আবার শুরু হচ্ছে!

রিয়্যালিটি শোর কথা বললেই প্রথমে উঠে আসে বাংলাদেশ টেলিভিশনের ‘নতুন কুঁড়ি’র কথা! এই অনুষ্ঠান থেকে উঠে এসেছেন নুসরাত ইমরোজ তিশা, তারিন আহমেদ, মেহের আফরোজ শাওন ও সামিনা চৌধুরীর মতো শিল্পীরা। নতুন খবর হচ্ছে, ১৫ বছর পর আবারো অনুষ্ঠানটি শুরু হতে যাচ্ছে। বিটিভির মহাপরিচালক হারুন অর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হারুন অর রশিদ বলেন, ‘আমরা মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে এর প্রাথমিক বাছাইয়ের কাজ শুরু করব। পুরো দেশকে ২০টি জোনে ভাগ করে বাছাইপর্ব হবে। বাছাইপর্ব থেকে বিজয়ীদের নিয়ে হবে মূল প্রতিযোগিতা। ১৯৭৬ সালে শুরু হওয়া রিয়্যাটিলি শোটি সবশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০০৫ সালে। এই প্রতিযোগিতায় অনেকগুলো বিষয় থাকে; যেমন কোরআন তিলাওয়াত, একক অভিনয়, দলীয় অভিনয়, লোকনৃত্য, উচ্চাঙ্গ নৃত্য, দেশাত্মবোধক গান, নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, লোকগীতি, ছড়া, আবৃত্তি, চিত্রাঙ্কন, গল্প বলা ইত্যাদি।

বয়সসীমার মাধ্যমে প্রতিযোগীদের দুভাবে ভাগ করা হয়েছে। ‘ক’ শাখার প্রতিযোগীদের বয়সসীমা ৬ থেকে ১০ এবং ‘খ’ শাখার ক্ষেত্রে ১০ থেকে ১৫ বছর। শিশু-কিশোরদের মেধা অনুসন্ধানের জন্য এই অনুষ্ঠানটি শুরু করেছিলেন বিখ্যাত শিল্পী মুস্তফা মনোয়ার।
সূত্রঃ বাংলাদেশের খবর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker