সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Wed, 19 Apr, 2017 10:18:36 AM
জাককানইবি প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আজ। সমাবর্তন উৎসব ঘিরে গোটা ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ইতোমধ্যে সমাবর্তন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এর আগে মঙ্গলবার বেলা ২টায় ক্যাম্পাসে সমাবর্তন মহড়া অনুষ্ঠিত হয়েছে।
 

বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান মুক্ত মঞ্চের’ মাঠে অনুষ্ঠেয় এ সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সমাবর্তন অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ ছাড়াও সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দিবেন ইমেরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রথম এই সমাবর্তনে ১ হাজার ৩৯৯ জন গ্র্যাজুয়েটদেরকে সমাবর্তন দেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ ২৯ শিক্ষার্থীর হাতে ৩২টি স্বর্ণপদক তুলে দিবেন।



সমাবর্তন নিয়ে উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বলেন, সমাবর্তন অনুষ্ঠানকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন  করতে সব প্রস্তুতি শেষ হয়েছে। ইনশাল্লাহ নির্ধারিত সময়ের মধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এই ১১ বছরে প্রথম সমাবর্তন করতে পেরে আমি নিজেই আনন্দিত।

সমাবর্তনে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ক্যাম্পাসকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থাপনা ও ভবনে আলোকসজ্জা করা হয়েছে। ক্যাম্পাসের বিভিন্ন ভবন ও সমাবেশস্থল গুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. জাহিদুল কবীর  বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনকে কেন্দ্র করে আমাদের প্রস্তুতির কোনো কমতি ছিল না আমাদের। তিনি আরো জানান, রাষ্ট্রপতি উপস্থিতকালে অনুষ্ঠানস্থলে মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close