শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭
webmail
Thu, 13 Jul, 2017 03:52:45 PM
সিলেট ব্যুরো
নতুন বার্তা ডটকম

সিলেট: ছাত্রলীগের দুটি পক্ষের কোন্দলের জের ধরে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কলেজ কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

এর আগে বেলা ১১টার দিকে এমসি কলেজ শাখা ছাত্রলীগের অলিখিত নিয়ন্ত্রণকারী টিটু চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা ছাত্রাবাসে ভাঙচুর চালান। তারা ছাত্রাবাসের প্রথম ব্লকের দুটি কক্ষের দরজা-জানালা, দ্বিতীয় ব্লকের একটি দরজা ও জানালা, শ্রীকান্ত ব্লকের ছয়টি দরজা ও জানালা, পঞ্চম ব্লকের ১৪টি দরজা ও জানালা এবং চতুর্থ ব্লকের ১৬টি দরজা ও জানালা ভাংচুর করেন।

জানা গেছে, সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রনজিত সরকারের অনুসারী টিটু-ডায়মন্ড ও হোসেন-দিলওয়ার উপ-গ্রুপের মধ্যে সিনিয়র জুনিয়র নিয়ে দ্বন্দ্ব চলছিলো। এ নিয়ে বুধবার রাতে নগরীর এমসি কলেজ সংলগ্ন টিলাগড় এলাকায় উত্তেজনা বিরাজ করছিলো। এর জের ধরে বৃহস্পতিবার সকালে উভয় গ্রুপের কর্মীরা কলেজ হোস্টেল এলাকায় ধাওয়া পাল্টাধাওয়ায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে এমসি কলেজ হোস্টেলে ব্যাপক ভাঙচুর করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরান থানার ওসি আকতার হোসেন বলেন, “এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের উত্তেজনার জের ধরে হোস্টেলে ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

২০১২ সালের ৮ জুলাই ছাত্রলীগ ও শিবিরের সংঘর্ষের সময় পুড়িয়ে দেয়া হয় ঐতিহ্যবাহী এমসি কলেজ হোস্টেল। এরপর প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে দ্রুত সময়ের মধ্যে হোস্টেলটি ফের নির্মাণ করা হয়। ২০১৩ সালে ৯ অক্টোবর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উদ্বোধন করেন এ ছাত্রাবাস। দীর্ঘদিন পর ছাত্রাবাসে শিক্ষার্থীদের তোলা হয়।

নতুন বার্তা/টিটি
 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top