শিক্ষাঙ্গন

এসএসসি পরীক্ষা পেছানো হচ্ছে না

ঢাকা: ঢাকার উত্তর সিটি করপোরেশন নির্বাচন না হলে আসন্ন এসএসসি ও সমমানের দুই দিনের পরীক্ষা পেছানো হবে না বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ড। অর্থাৎ আগের সময়সূচিই বহাল থাকলো। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আজ বুধবার সন্ধ্যায় জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের জন্য আগামী ২৪ ও ২৫শে ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা পেছানোর কথা ছিল। এখন যেহেতু হাইকোর্টের নির্দেশে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করেছেন তাই পরীক্ষার পেছানো হচ্ছে না। নির্ধারিত সূচি অনুযায়ীই পরীক্ষা হবে।

তপন কুমার সরকার বলেন, নির্বাচন কমিশনের অনুরোধে দুই দিনের পরীক্ষা পেছনোর বিষয়ে সম্মত্তি দিয়েছিলেন। কিন্তু নির্বাচনই যেহেতু আদালতে স্থগিত হয়ে গেছে, সেহেতু সময়সূচি পরিবর্তনের কোনো প্রয়াজন হচ্ছে না। অর্থাৎ আদালত থেকে নতুন কোনো সিদ্ধান্ত না এলে আগের সূচি অনুযায়ীই ২৪শে ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫শে ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হচ্ছে।

প্রসঙ্গত, আগামী ১লা ফেব্রুয়ারি শুরু হয়ে ২৪শে ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসির তত্ত্বীয় পরীক্ষা চলবে। আর ২৫শে ফেব্রুয়ারি থেকে ৪ঠা মার্চ পর্যন্ত হবে ব্যবহারিক পরীক্ষা।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker