বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
webmail
Tue, 30 Jan, 2018 06:52:55 PM
রাবি প্রতিনিধি
নতুন বার্তা ডটকম

রাজশাহী: র‌্যাগিংকে একটি সামাজিক অপরাধ উল্লেখ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যেকোন ধরনের র‌্যাগিং বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে ক্যাম্পাসের কোথাও র‌্যাগিংয়ের অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তারা। বিশ্ববিদ্যালয় প্রক্টর দপ্তর সূত্রে বিষয়টি জানা গেছে।

প্রক্টর দপ্তরের একটি বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, র‌্যাগিংয়ের ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়। এর শিকার শিক্ষার্থীরা মানসিক সমস্যার সৃষ্টি হয়। এমতাবস্থায় সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ের কোথাও কোন প্রকার র‌্যাগিং করা যাবে না। কেউ র‌্যাগিং করলে বা করতে উদ্বুদ্ধ করার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
 
এব্যাপারে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভাগ, অনুষদে নবীন শিক্ষার্থীদের উপর র‌্যাগিং নামের নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এরই প্রেক্ষিতে ক্যাম্পাসে র‌্যাগিং নিষিদ্ধ করা হয়েছে।
 
উল্লেখ্য, গত রবিবার স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে র‌্যাগিং বিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করে। এই কর্মসূচিতে র‌্যাগিং বন্ধকরার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনগুলোর প্রতি আহ্বান জানানো হয়।
 
নতুন বার্তা/এফকে

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close