সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Fri, 21 Apr, 2017 01:16:17 AM
নতুন বার্তা ডেস্ক

আপনি রূপসি, আপনি বুদ্ধিমতী। মাঝেমধ্যেই প্রেম প্রস্তাব আসে এদিক-সেদিক থেকে। অনেক পুরুষ আপনাকে প্রেমিকা রূপে পেতে চায়। বিয়ে করতে চায়। তাদের মধ্যে থেকেই কাউকে বেছে নিতে পারেন। তবে এই বাছ-বিচারের ব্যাপারটা খুব গোলমেলে। প্রেম করার আগে সব পুরুষই মহিলাদের রানির আসনে বসিয়ে রাখে। সেই চিত্রটাই পরবর্তীকালে পালটে যায়। তখন কেঁদেও কুল পাওয়া যায় না। তাই স্বপ্নের রাজকুমারকে চিনতে হলে চোখ-কান খোলা রাখা আবশ্যক। তার আগে লিস্ট থেকে বাদ দিতে হবে এই ৫ ধরনের পুরুষকে। এদের সঙ্গে একেবারেই প্রেম নয়।



খালি শরীর : কোনও পুরুষ যদি সম্পর্কের শুরুতেই আপনাকে Hi Beautiful, Hi Babe বলে সম্মোধন করে, সতর্ক হয়ে যান। এই ব্যক্তি আপনার জন্য নয়। সে চায় শুধু শরীর। ভালো করে খোঁজ নিয়ে দেখুন, এমন কথা সে অনেক মহিলাকেই বলে। কথায় কথায় শরীর স্পর্শ করার তাল খোঁজে। এরা জীবন সম্পর্কে সিরিয়াস নয়। এরা চায় নারীশরীর। সারাদিন সোশাল মিডিয়ায় ঘুরে বেড়ায়। বিভিন্ন মেয়েদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। চ্যাট করে। সেক্স চ্যাটও করে।



অহংকারি : এখন নারীপুরুষের ভেদাভেদ মিটে গেছে অনেকটাই। এখন পুরুষদের কাঁধে কাঁধ মিলিয়ে সাফল্য পাচ্ছেন মহিলারা। তবুও কিছু ক্ষেত্রে মহিলারা তাঁদের যোগ্য স্বীকৃতি, সম্মান পান না। একই পদমর্যাদাপ্রাপ্ত পুরুষ অনেক বেশি সম্মান পায়। এটা সম্পর্কের ক্ষেত্রেও সত্যি। কিছু পুরুষ নিজেদের গুণগান গাইতে পছন্দ করে। সে নিজেকে নিয়ে মত্ত। আপনার সাফল্য, আপনার প্রচেষ্টাকে তিনি কোনওদিনই সম্মান দেবেন না। অশান্তি চরমে উঠবে। ফলত, যতই পছন্দ হোক, পরবর্তী জীবনে শান্তির কথা মাথায় রেখে এধরনের পুরুষকে এড়িয়ে চলুন।



মুডি : একদম প্রেম করবেন না। নৈব নৈব চ। জীবন জ্বালা-যন্ত্রণায় ভরে যাবে। শুরুর দিকে এদের অপ্রত্যাশিত চমক আপনাদের মুগ্ধ করবে, কিন্তু জীবনসঙ্গী হিসেবে এরা সঠিক বাছাই নয়। আসলে এরা বড়ই হয়নি। অন্যের ভালোলাগা, মন্দলাগা কোনওদিন এদের কাছে প্রাধান্য পায় না। নিজের মর্জিমাফিক চলে। ভালো হলে খুব ভালো, খারাপ হলে খুব খারাপ।



পুরুষতান্ত্রিক : এমন একজন পুরুষকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়ার আগে বাবা-মায়ের কথা চিন্তা করবেন। যে বাবা-মা ছোটো থেকে লেখাপড়া করিয়ে নিজের পায়ে দাঁড়ানোর যোগ্য করলেন, তাঁদের পরিশ্রমে জল ঢেলে দেবেন না। কেননা এই পুরুষ মুখে যাই বলুক, বিয়ের পর কিছুতেই আপনাকে চাকরি করতে দেবে না। চূড়ান্ত পরাধীন জীবনে ঠেলে দেবে আপনাকে। এরা কোনও মহিলাকে সম্মান করতে পারে না। আপনাকেও করবে না।



প্লেয়ার : কোনও পুরুষকে আপনার মন নিয়ে খেলতে দেবেন না। এরা চূড়ান্ত অসৎ। বহুনারী থাকে এদের জীবনে। প্রতিশ্রুতি করে অনেক। কিন্তু সেগুলো পালন করতে জানে না। এরা ঝুড়ি ঝুড়ি মিথ্যে কথা বলে। এদের সত্যতা চট করে ধরা পড়ে না। যখন পড়ে, সব শেষ!

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close