শুক্রবার, ২২ জুন ২০১৮
Wed, 15 Nov, 2017 01:07:16 AM
নতুন বার্তা ডেস্ক

রেড-ব্রাউন-পিঙ্ক-পার্পল। লিপস্টিকের কয়েকটি জনপ্রিয় শেড। এক একজন মহিলার পছন্দ এক একটি রং। লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে এই রংই আসল। এই রং যদি লাগানোর পরই হালকা হয়ে যায় বা কিছুক্ষণ পর উঠে যায়, তাহলে সবটাই মাটি। কীভাবে, লিপস্টিকের রং অনেকক্ষণ পর্যন্ত ঠোঁটে থাকবে, আজ থাকল তারই কিছু টিপস-

কেনার সময় ভালো করে পরীক্ষা করে নিন। লিপস্টিকের রং সহজেই উঠে যাচ্ছে কি না তা দেখুন। সামান্য একটু লিপস্টিক হাতে লাগিয়ে শুকিয়ে নিন। তারপর অ্যালকোহলযুক্ত টোনার উপরে লাগিয়ে ঘষে দেখুন। বডি লোশন দিয়েও একই পরীক্ষা করে নিন। লিপস্টিকের রং সহজেই হালকা হয়ে গেলে, তা ঠোঁটেও বেশিক্ষণ টিকবে না,  তাই না কেনাই উচিৎ।

ফাটা ঠোঁটে লিপস্টিক লাগাবেন না। ফাটা ঠোঁটে বিশেষ করে ম্যাট লিপস্টিক লাগালে তা আরও শুকিয়ে যায়। অনেকেই ফেটে থাকা চামড়া তুলতে শুরু করেন। নাহলে, লিপস্টিকের উপর লিপবাম লাগান। ফলে, লিপস্টিক অনেক তাড়াতাড়ি উঠে যায়। লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটের আর্দ্রতা বজায় রাখতে ভালো করে ক্রিম লাগিয়ে নিন।

লিপ লাইনার ব্যবহার করুন। আগে লিপ লাইনার দিয়ে শুধু ঠোঁট আঁকা হত। এখন লিপ লাইনারই লিপস্টিক হিসাবে ব্যবহার হয়। লিপ লাইনারের টেক্সচার এমন হয়, যা ঠোঁটে সহজেই বসে যায় এবং থাকেও অনেকক্ষণ। তাই, লিপস্টিক লাগানোর আগে লাইনার ঠোঁটে লাগিয়ে নিন। উপরে লাগানো লিপস্টিক অনেকক্ষণ থাকবে।

প্রথমে ঠোঁটে ক্রিম লাগিয়ে নিন। ঠোঁট নরম ও মসৃণ হলে লিপস্টিক লাগিয়ে নিন। আঙুল দিয়ে রংটি ঠোঁটে ভালো করে বসান। আবারও লিপস্টিক লাগান। এবার ঠোঁট দু’টির মাঝখানে একটি টিসু রেখে উপর থেকে পাউডার ছড়িয়ে দিন। আরও একবার লাগান লিপস্টিক। রং অনেকক্ষণ থাকবে ঠোঁটে।

খাওয়ার সময় সাবধান থাকুন। খাবারে থাকা তেলের ফলে লিপস্টিক তাড়াতাড়ি উঠে যায়। ডিনার করতে বা বাইরে খেতে গিয়ে যদি লিপস্টিক বাঁচাতে চান, তবে, বেশি তেল থাকে এমন কিছু অর্ডার না করাই ভালো। আর চেষ্টা করুন অল্প অল্প করে খাবার খেতে। তাহলে, লিপস্টিক মুছবে না।

আর এতকিছুর পরও যদি লিপস্টিক না টেকে, তবে, বারবার লিপস্টিক লাগিয়ে নিন। যখনই দেখবেন লিপস্টিকের রং হালকা হয়ে গেছে, কোনও কিছু না ভেবে সঙ্গে থাকা লিপস্টিকটা বের করুন আর ঠোঁটকে আবারও করে তুলুন রঙিন।  

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top