লাইফস্টাইল

মেকআপ দীর্ঘস্থায়ী করার সহজ উপায়!

প্রতিদিনই সুন্দর হয়ে উঠতে পারেন৷ সাহায্য করবে মেকআপ৷ কিন্তু গরম আবহাওয়ায় মেকআপ সহজেই নষ্ট হয়ে যায় অনেকের। ঘাম, ধুলো বালির খপ্পরে মেকআপ বিগড়ে যায়৷ তখন সমস্যায় পড়িতে হয়ে আপনাকে৷
আমাদের দেশের আবহাওয়ায় মেকআপ গলে যায় খুব সহজেই। প্রতিদিনের জন্য কিভাবে বেস মেকআপ করলে তা সহজে গলবে না, তা জেনে নিন৷ রইল কিছু টিপস

১) প্রথমে ভালো করে মুখ ধুয়ে নিন। ক্ষারযুক্ত সাবান ব্যবহার করবেন না৷ এই সাবান শুধু যে মেকআপের ক্ষতি করে তা নয় বরং আপনার ত্বকের ক্ষতির কারনও। মুখ ধুয়ে তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।
মুখের মৃত কোষগুলোর কারনে মুখের মেকআপ এর স্থায়িত্ব কম হয়। তাই সেগুলো পরিষ্কার করে নিন। কিভাবে করবেন? একটু চিনি আর জল মিশিয়া নিন৷ তারপর সারা মুখে ভালোভাবে সেই স্ক্রাবটি লাগিয়ে নিন। ঠোটও বাদ দেবেন না। কারন, ঠোটেও ডেড সেল বা মৃতকোষের সৃষ্টি হয়।

২) মুখে একটু মশ্চেরাইজার ক্রিম লাগিয়ে নিন যদি আপনার ত্বক রুক্ষ হয়। তৈলাক্ত ত্বক হলে অয়েল ফ্রি ক্রিম লাগান।এবার মুখে প্রাইমার মাখুন। মনে রাখবেন, মেকআপ দীর্ঘস্থায়ী করার মূল কাজটাই করে প্রাইমার। অল্প একটু প্রাইমার নিয়ে পুরো মুখে ম্যাসাজ করে নিন। তৈলাক্ত এলাকা বা দাগযুক্ত এলাকাগুলোতে একটু বেশি করে প্রাইমার লাগান।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker