লাইফস্টাইল

শরীরের কোথায় তিল থাকার কী অর্থ?

বিজ্ঞান বলে তিল তখনই হয়, যখন ত্বকের এক জায়গায় একসঙ্গে অনেক কোষের জন্ম হয়। কিন্তু যুক্তির পাশেই বিশ্বাসের অবস্থান। আর বিশ্বাস মানুষকে দেয় আলাদা তথ্য। যে তথ্য যুগ-যুগ ধরে শাস্ত্র-জ্যোতিষ বলে আসছে। আর এই বিশ্বাসেই শরীরে বিভিন্ন স্থানে তিলের মাহাত্ম্য আলাদা। যেমন-

কপাল: কপালে তিল থাকা মানে বৃহস্পতির প্রাধান্য। তবে বৃহস্পতির এ কৃপা অবশ্যই তিলের অবস্থানের উপর নির্ভর করে। কপালের মাঝে তিল থাকলে বুদ্ধির বিকাশ হয়। ডানদিকে থাকলে সেই ব্যক্তি ভাল সঙ্গী হন। আর কপালের বাঁদিকে তিল থাকার অর্থ আপনি খুবই ভাগ্যবান।

থুতনি: শরীরের এই অংশে যাঁদের তিল রয়েছে, তাঁরা খুবই কেয়ারিং ও আবেগপ্রবণ হয়ে থাকেন। এমন মানুষরা ঘুরতে ভালবাসেন। ডানদিকে তিল থাকলে সে মানুষ যুক্তিবাদী হয়। আর বাঁদিকে তিল থাকলে স্পষ্ট কথা বলতে ভালবাসেন।

গাল: গালে তিল থাকার অর্থ সে মানুষ বেশ বুদ্ধিমান এবং মেধাবি। চাইলে ভাল অ্যাথলিটও হতে পারেন। তবে এরা বেশ রগচটাও হয়ে থাকেন।

নাক: নাকে তিল থাকলে সে মানুষ খুবই পরিশ্রমী ও ভাল বন্ধু হয়ে থাকেন। এঁদের আত্মসম্মানবোধ প্রবল। নাকের ডানদিকে তিল থাকলে মানুষের যৌন চাহিদা বেশি হয়। বাঁদিকে তিল থাকার অর্থ মানুষটিকে সবকিছু কষ্ট করেই জীবনে পেতে হবে।

ঠোঁট: এমন মানুষরা জীবনে সবসময় সামনের দিকে তাকাতে পছন্দ করেন। আর ঠোঁটে তিল থাকলে সে মানুষ কথা বলতে ও খেতে বেশ ভালবাসেন। তবে খাওয়া-দাওয়া একটু রয়েসয়েই করা ভাল। তাতে ভোগান্তি কম হবে।

যৌনাঙ্গ: যৌনাঙ্গে তিল থাকা মানে সে মানুষটি খুবই ভাল এবং সৎ। এঁরা খুবই ভাল জীবনসঙ্গী হয়ে থাকেন। কেবল শারীরিক সম্পর্কই নয় এঁরা সারাজীবনের বন্ধু হয়ে থাকেন।

বক্ষ:

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker