লাইফস্টাইল

গরমেও থাকুন ফ্যাশনেবল, স্টাইলিশ

শীতে নানা ধরনের ফ্যাশনেবল পোশাক পরা গেলেও গরমে তা সম্ভব হয়না৷ চেহারার ওপরও এই গরমের ছাপ পড়ে। তাই কোনও পোশাকেই যেন ভালো লাগেনা নিজেকে৷ কিন্তু তবুও ফ্যাশনেবল থাকা কিছু টিপস রয়েছে৷ আজ রইল তারই হাল হদিশ৷

সানগ্লাসে ফ্যাশন
ছেলেমেয়ে সবার জন্যই সানগ্লাস চোখের সুরক্ষার কাজ করে এবং গরমের ফ্যাশনে যোগ করবে নতুন মাত্রা। বিভিন্ন রঙের সানগ্লাস বাজারে রয়েছে, তবে ভালো মানের সানগ্লাস ব্যবহার করা চোখের জন্য ভালো। এ ছাড়া ক্যাটস আই স্টাইলের সানগ্লাসের ট্রেন্ড বেশ চলছে। চেহারার সঙ্গে যায় এমন সানগ্লাস কিনতে পারেন।

টুপি
বাংলাদেশের প্রেক্ষাপটে ছেলেদের গরমের স্টাইলের জন্য ব্যবহার করতে পারেন ক্যাপ বা টুপি। পোশাক যত সাদাসিধেই থাকুক না কেন, ক্যাপ রোদ থেকে বাঁচাবে এবং পরিবর্তন করে দিতে পারে পুরো লুকই।

স্কার্ফ
রোদে নিজেকে আড়াল করতে চাইলে মেয়েদের জন্য স্কার্ফ ফ্যাশনে নতুনত্ব যোগ করবে। এটি মুখমণ্ডলকে রোদ থেকে বাঁচাবে এবং স্টাইলিশ করে তুলবে।

ম্যাক্সি ড্রেস
এমন পোশাক বাছুন যা আরামদায়ক ঢিলেঢালা অথচ স্টাইলিশ৷ বেছে নিতে পারেন ম্যাক্সি কিংবা ডটেড ড্রেস, যা এবারের গরমে দেবে আরাম। ম্যাক্সির মতো ঢিলাঢালা পোশাক যা পায়ের গোড়ালি ছুঁয়ে যাবে। তবে এই ড্রেস কিন্তু শরীরের সঙ্গে এঁটে থাকবে না। কোমরে একটি বেল্ট পরে নিলেই দেখবেন এই পোশাকের জাদু। হালকা প্রিন্টের উপর ম্যাক্সি ড্রেসের কথা ভাবতেই পারেন।

এছাড়া টাইট জিন্স, টাইট লেগিন্স ছেড়ে কয়েকটা দিন স্লিম অ্যাঙ্কেল ট্রাউজার বেছে নিন।

গরমকালে চোখের আরাম দেয় ডটেড প্রিন্ট। সুতির কাপড়ের ডটওয়ালা ফুলশার্ট বা এ লাইন কাটের স্লিভলেস ডটেড ড্রেস পরে নিতে পারেন।

রং-এর বাছাই
গরমকালে দুটি রং সবচেয়ে বেশি আরাম দেয়। প্রথমটি হল সাদা এবং দ্বিতীয়টি লেমন ইয়েলো। সাদা বা লেমনের লিনেন ফুলস্লিভ শার্ট যদি স্টকে থাকে, গরমটা পার করে দিতে পারবেন।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker