লাইফস্টাইল

ত্বক ফর্সা করবে গ্রিন টি!

আপনি জানেন কি?  ত্বক ফর্সা করে গ্রিন টি। গ্রিন টি পান করা স্বাস্থ্যের জন্য যেমন উপকারী, তেমনি আপনার ত্বক ফর্সা করতে ও সহায়ক এই গ্রিন টি।

আসুন জেনে নেই   কিভাবে আপনার ত্বক ফর্সা করবে গ্রিন টি?

১.গ্রিন টি এবং চালের আটা

হাফ কাপ গ্রিন টি বানান। তারপর তাতে ২ চামচ চালের আটা মিশিয়ে ভাল করে গুলে ফেলুন। যখন দেখবেন দুটি উপকরণ ভাল করে মিশে গিয়ে একটা পেস্টের মতো তৈরি হয়ে গেছে, তখন সেই মিশ্রনটি ভাল করে মুখে লাগিয়ে নিন। কিছু সময় অপেক্ষা করার পর ঠান্ডা জল দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। প্রসঙ্গত, চালের ময়দা মুখের কালো ছোপ ছোপ দাগ কমিয়ে ফেলতে সাহায্য করে। আর গ্রিন টি মূলত ত্বকের অতিরক্ত তেল-তেলে ভাব কমিয়ে ফেলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

২. গ্রিন টি এবং লেবু

অল্প করে গ্রিন টি বানিয়ে তাতে পরিমাণ মতো লেবুর রস, ১ চামচ অলিভ অয়েল এবং ১ চামচ রেড়ীর তেল মিশিয়ে নিন। সবকটি উপকরণ ভাল করে মেশানোর পর মিশ্রনটি মুখে লাগিয়ে শুকনোর সময় দিন। যখন দেখবেন মিশ্রনটি একেবারে শুকিয়ে গেছে, তখন ঠান্ডা জল দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। প্রসঙ্গত, লেবুতে রয়েছে প্রচুর মাত্রায় ভিটামিন-সি, যা ত্বকের দাগ কমানোর পাশপাশি কালো ছোপ কমিয়ে ফেলতেও দারুন কাজে আসে। আর গ্রিন টি অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ হওয়ার করাণে ত্বকের বয়স কমাতে বিশেষ ভূমিকা নেয়।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker