লাইফস্টাইল

মুড়ি নিয়ে নবাবী আয়োজন!

কাওছার মাহমুদ:   বাঙালি ভোজন রসিক জাতি। খাবারের ব্যাপারে বাঙালির কখনো না নেই। ফুটপাতের ভ্রামমাণ খাবারের দোকান থেকে শুরু করে অভিজাত রেস্টূরেন্ট সবখানেই ভীড় লেগেই থাকে। ঢাকার বিভিন্ন এলাকায় তাকালেই আপনি তার প্রমাণ পাবেন। একটা রেস্টুরেন্ট যেখানে বিভিন্ন রকমের মুড়ি ভর্তা পাওয়া যায়। কি শুনে অবাক লাগছে?
মূলত মুড়ি ভর্তা নিয়ে এ এক এলাহী আয়োজন। দোকানের নাম নবাবী মুড়ি ভর্তা। অফতাব নগরে ইষ্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে দোকান টি অবস্থিত। এখানে পাওয়া যায় প্রায় বিশ রকমের মুড়ি ভর্তা।
গুণগত মান আর স্বাদের কারনে ইতিমধ্যে নবাবী মুড়ি ভর্তা ভোজন রসিকদের কাছে এক জনপ্রিয় নাম। ঢাকার বিভিন্ন এলাকা থেকে এই দোকানে আসে শুধু মুড়ি খেতে। এখানে আরো পাওয়া যায় দই ফুচকা, আইস্ক্রিম ফ্রাই । আর পানীয় হিসাবে পাওয়া যায় জিরা পানি। আসুন এই রেস্টুরেন্টের খাবার সম্পর্কে জেনে নেই বিস্তারিত।

মশল্লা মুড়ি ভর্তা
মুড়ি, শসা, ঘুগনি, বিভিন্ন মশল্লা এবং সরিষার তেল এর মিশ্রনে তৈরি হালকা ঝাল ঝাল মাখামাখা মুড়ি ভর্তাটা খেতে বেশ ভালো । এরা আরো বিভিন্ন স্বাদের মুড়ি বিক্রি করে, ডিম মুড়ি, কোয়েল মুড়ি, চিকেন মুড়ি, বিফ মুড়ি, হাঁস মুড়ি তবে
আমরা শুধু মশল্লা মুড়ি খেয়ে দেখেছি। দাম – ২৫ টাকা।
এখানে ২৫ টাকা শুরু করে ৮০০ টাকা দামের মুড়ি র্ভতা পাওয়া যায়

দই ফুচকা
ঘন ক্রিমি দই এর গ্রেভিতে মাখানো ৭ পিছ ফুচকা। যার উপরে ঝুরি ভাজা আর বাদাম দিয়ে পরিবেশন করা হয়েছিল। মুখে দিয়ে ফুচকা টা চাবাতে শুরু করলেই মনে হচ্ছিলো যেন মুখে কুড়মুড়ে অনুভূতির সাথে টক মিষ্টি ঝাল স্বাদ এর আন্দোলন শুরু হয়ে গেছে। দারুণ স্বাদের ছিল এই দই ফুচকা।
দাম – ৭০ টাকা।

আইস্ক্রিম ফ্রাই

কুল্ফি টাইপ আইসক্রিম কে গোল করে ব্রেডক্রাম বা এই জাতীয় কিছুর কোটিং দিয়ে ফ্রাই করে উপরে লিকুইড চকলেট আর ক্রিমের টপিং দিয়ে পরিবেশন করা হয়েছে। এটার সব চেয়ে মজার দিক হচ্ছে ভাঙার পরে ভিতর থেকে চকো লাভা কেক এর মতো আইসক্রিম বেড়িয়ে আশে। স্বাদ আহামরি কিছুনা, তবে নতুন কিছু হিসেবে চেখে দেখতে পারেন।
দাম – ৭০ টাকা।

 

জিরা পানি
লেমন জুস, চিনি, জিরা আর মশলার মিশ্রনে তৈরি। বেশ রিফ্রেশিং একটা পানীয় । মসলার পরিমাণ আরেকটু বেশি হলে পুরো তুখোড় হতে পারতো। তবে দাম অনুযায়ী ঠিকঠাক ই আছে।
দাম – ১৫ টাকা।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker