লাইফস্টাইল

K-pop স্টারদের ডায়েট চার্ট

জান্নাত উল কুবরা: হালের ক্রেজ k-pop. একটু খেয়াল করলেই বোঝা যায় k-pop স্টারদের ছিপছিপে গড়ন, সুন্দর গ্লাস স্কিন আর ঝলমলে চুলের রহস্য রয়েছে তাদের ডায়েটে। যদিও এই পপদলে নাম লেখানোর পরপরই বদলে যায় তাদের পুরো লাইফস্টাইল, কিন্তু স্টার হওয়া এতটাও সোজা নয়৷

এর পেছনে রয়েছে বহুদিনের অধ্যবসায় যা কখনো কখনো বছরেও গড়ায়। কোরিয়ান পপস্টার হওয়ার ট্রেনিং এ মূলত নাম লেখায় টিনেজাররা। কিন্তু বিশ থেকে ত্রিশ বছরের মধ্যে বয়স এমন কোনো স্টারের চেহারা দেখেই আপনি সহজে  আন্দাজ করতে পারবেননা যে আসল বয়সটা কত। তারুণ্য ধরে রাখতে এমনিতেই কোরিয়ানদের জুড়ি মেলা ভার। আধুনিক নানান কসমেটিকস এর পাশাপাশি তাদের রয়েছে শতশত বছরের পুরনো স্কিন কেয়ার রুটিন। তবে এসবের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব পায় স্কিনের আর্দ্রতা ধরে রাখার ব্যাপারটি কেননা তারুণ্য ধরে রাখতে হলে এটিই সবচেয়ে বেশি প্রয়োজন।

এত কিছুর পরও ডায়েট ঠিক না থাকলে ত্বকের সৌন্দর্য্য ধরে রাখা যে একেবারেই সম্ভব নয় তা আমরা সবাই জানি। তো চলুন জেনে নেয়া যাক k-pop স্টারদের ডায়েট চার্ট।

‌কোরিয়ানরা এমনিতেই স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণ করলেও তাদের সৌন্দর্য্যের সংজ্ঞাটি একেবারে জিরো ফ্যাটের কাছাকাছি।  এর মানে হচ্ছে k-pop স্টারদের স্লিম মেদহীন শরীরের অধিকারী হওয়ার জন্য প্রায় সারাবছরই ডায়েটে থাকতে হয়। আমাদের বেশিরভাগেরই ধারণা কোরিয়ান পপস্টাররা হয়তো খুব স্বাস্থ্যসম্মত ডায়েটে থাকেন। কিন্তু প্রকৃতপক্ষে বাস্তবচিত্র একদমই আলাদা।  k-pop স্টার-রা সকালবেলা এক টুকরো মাছ কিংবা চিকেন এবং সাথে খুব সামান্য গ্রিণ সালাদ কিংবা ফল খেয়ে থাকেন। দুপুরে কিংবা সারাদিনে একটি মিষ্টি আলু কিংবা মিষ্টি আলুতে যতটুকু ক্যালোরি তারচেয়ে বেশি কিছু খান না। আমাদের মত দুটো মিল-এর মাঝখানে হালকা ক্ষুধায় পেট ভরানোর জন্য কোনো স্ন্যাক্সের দিকে হাত বাড়ানো কিন্তু  তাদের জন্য একেবারেই মানা। আইস্ক্রিম, পেস্ট্রি, চিকেন ফ্রাই, তেলেভাজা কোনো খাবার, চিনিযুক্ত খাবার তারা ছুঁয়েও দেখেন না। রেডমিট তাদের খাদ্যতালিকার একেবারেই বাইরে। মাছ বা মুরগির ছোট একটি টুকরো তারা সেদ্ধ করে খান যাতে করে শুধু প্রোটিনটুকুই শরীরে যায়, কোনো বাড়তি ফ্যাট নয়। আর দীর্ঘ রাত তারা কিভাবে পার করে জানেন? একগ্লাস প্রোটিন শেক খেয়ে! হ্যা একেবারে স্বাস্থ্যসম্মত ডায়েট-ই বটে!

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker