লাইফস্টাইল

বৈশাখী কালেকশন সবচেয়ে ভাল পাবেন যেখানে

মৃন্ময়ী মোহনা: পহেলা বৈশাখ মানেই নতুন পোশাক। আর পোশাকের মধ্যে বাঙালিয়ানার ছোঁয়া থাকা তো আবশ্যক। তাই পহেলা বৈশাখের পোশাক নির্বাচনের ক্ষেত্রে দেশীয় পোশাকের দোকানগুলোই ভরসা। বৈশাখী পোশাক থেকে শুরু করে সেই পোশাকের নানা অনুষঙ্গ যেমন, ম্যাচিং ওড়না, চুড়ি, গহনা প্রভৃতি কোথায় ভালো মিলবে, তার জন্যই এই লেখা।

আজিজ মার্কেট: দেশীয় পোশাকের রত্নভাণ্ডার বললেও কম হবেনা এই মার্কেটকে। ঢাকার শাহবাগে অবস্থিত এই মার্কেটের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় তলায় দেখা মিলবে ছোটো-বড় অসংখ্য দেশীয় পোশাকের শো-রুম। এতে পাওয়া যাবে, শাড়ি, পাঞ্জাবী, ফতুয়া, সালোয়ার কামিজ, শর্ট ও লং টপ, টি শার্ট, শার্ট,পঞ্চ ইত্যাদি। নারী, পুরুষ এবং শিশু- সকলের জন্যই রয়েছে সাধ্যের মধ্যে পোশাক কেনার সুযোগ। এই দোকানগুলোর অন্যতম বৈশিষ্ট্য এর কাপড় এবং ডিজাইন। এছাড়া পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন শোরুমে দেওয়া হয়ে থাকে পণ্যভেদে বিভিন্ন মানের ছাড়। পহেলা বৈশাখের পোশাকে নতুনত্ব আনতে ঢুঁ মারতে পারেন আজিজ কো অপারেটিভ সুপার মার্কেটে।

দেশী দশ: বসুন্ধরা সিটির লেভেল -৭ এ একই ছাদের নিচে দেশীয় দশটি ফ্যাশন হাউসের সম্মিলিত প্রয়াস ‘দেশী দশ।’ প্রতিষ্ঠানগুলো হলো- সাদাকালো, নগরদোলা, বাংলার মেলা, কে-ক্র্যাফট, নিপুণ, বিবিআনা, অঞ্জনস, দেশাল, রঙ এবং সৃষ্টি। প্রতিটি ফ্যাশন হাউজই দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির ধারক ও বাহক। পোশাকের বিচিত্র ডিজাইন এবং রঙের ব্যবহারে প্রতিটি পোশাকই সেখানে অনন্য৷

আড়ং: আড়ং বাংলাদেশেন প্রাচীনতম পোশাক ব্র্যান্ড। ১৯৭৮ সাল থেকে বর্তমান – আড়ং পরিণত হয়েছে দেশের মানুষের অত্যন্ত পছন্দ ও আস্থার জায়গায়। ঢাকা শহরেই রয়েছে এর ৬/৭ টির মতো আউটলেট। যার সবখানেই দেখা মিলবে পহেলা বৈশাখের বর্ণাঢ্য পোশাক আয়োজন। উন্নতমানের কাপড়ের উপর দেশীয় থিমে নানারকম কারুকাজ এই ব্র্যান্ডের অন্যতম বৈশিষ্ট্য। পহেলা বৈশাখের পোশাক কেনার ক্ষেত্রে আড়ং হতে পারে ছোট-বড় সবার জন্য অন্যতম পছন্দ।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker