বিনোদন

উম্মোচিত হল জাহিদ হাসানের দাড়ির রহস্য

ঢাকা: অক্টোবরে ‘ডুব’ ছবি মুক্তির আগেই নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ঘোষণা দিয়েছিলেন ‘শনিবারের বিকেল’ নামে একটি ছবি নির্মাণ করবেন। এই ছবির ইংরেজি ট্যাগলাইন হবে ‘স্যাটারডে আফটারনুন’। তখন জানানো হয়েছিল, ছবিতে অভিনয় করবেন ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানি, যিনি অস্কারে মনোনয়ন পেয়েছিলেন ও বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা।

নতুন করে ২০১৮ সালের প্রথম প্রহরে জানা গেল, ফারুকীর ‘শনিবারের বিকেল’ ছবিতে তিশা ও হুরানি ছাড়াও অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হবে।

বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ আজ দিবাগত রাত ১২ টায় জাজ মাল্টিমিডিয়ার ভেরিফায়েড ফ্যানপেজে লাইভে এসে জানান, শনিবারের বিকেল ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন জাহিদ হাসান। ঘোষণার সময় জাহিদ হাসান নিজেও উপস্থিত ছিলেন।

এসময় জাহিদ হাসান বলেন, শনিবারের বিকেল হবে আন্তর্জাতিক মানের একটি সিনেমা। এই ছবির কনসেপ্টটা শুনে আমার কাছে ভালো লাগে। তারপর চূড়ান্ত হয়।

ক’মাস ধরে জাহিদ হাসানকে প্রথম পলকে যে কেউ দেখলেই ভড়কে যাবেন! কারণ তার গালভর্তি সাদা দাড়ি। কথা প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা জট খুললেন দাড়ির রহস্যের। জানালেন, ‘শনিবারের বিকেল’ ছবির চরিত্রের প্রয়োজনেই দাড়ি রেখেছেন। পাশাপাশি কলকাতার একটি ছবিতে (সিতারা) কাজ করবেন, সেজন্যও দাড়ির প্রয়োজন। তাই এক ঢিলে দুই পাখি মারার জন্যই মূলত তিনি দাড়ি রেখেছেন।

বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে ‘শনিবারের বিকেল’ ছবিটি। এই ছবিতে বাংলাদেশ থেকে প্রযোজনা করবে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল। আর ভারতের শ্যাম সুন্দর দে। গেল ডিসেম্বর মাসে ছবির শুটিং শুরুর কথা থাকলেও নানাকারণে সেটি হয়নি। আগামী ফেব্রুয়ারি নাগাদ শুরু হবে ‘শনিবারের বিকেল’ ছবির শুটিং।

অন্যদিকে নির্মাতা ফারুকীর সঙ্গে এর আগেও কাজ করেছেন জাহিদ হাসান। টিভি ফিকশন ছাড়াও ফারুকী পরিচালিত ‘মেড ইন বাংলাদেশ’ নামের রাজনৈতিক স্যাটায়ারধর্মী ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান জাহিদ হাসান।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker