বিনোদন

‘পদ্মাবত’-অভিনয়ের প্রস্তাব ফেরান শাহরুখ

মুম্বাই: দীর্ঘ আন্দোলন, হুমকি, মামলা-বিতর্কের গণ্ডি পেরিয়ে অবশেষে মুক্তি পেল সঞ্জয় লীলা ভন্সালীর ‘পদ্মাবত’। দুই যুদ্ধবাজ, তলোয়ারপ্রিয় রাজার ভূমিকায় শহিদ কপূর এবং রণবীর সিংহ অনবদ্য। সুন্দরী রাজপুত রানি পদ্মাবতীর ভূমিকায় দীপিকা পা়ডুকোনও নজর কেড়েছেন।

কিন্তু, জানেন কী, শহিদ এবং রণবীরের আগে, ওই দুই রাজার চরিত্রে অভিনয়ের জন্য কাকে প্রস্তাব দিয়েছিলেন ভন্সালী?

ইন্ডিয়া টু’ডের খবর অনুযায়ী, রাওয়াল রতন সিংহের চরিত্রে শহিদ এবং আলাউদ্দিন খিলজীর চরিত্রে রণবীর কিন্তু ভন্সালীর প্রথম পছন্দ ছিলেন না। এই দু’টি চরিত্রের জন্য আগে অন্য কয়েকজন বলিউড তারকাকে প্রস্তাব দিয়েছিলেন প্রযোজক। তাঁদের মধ্যে একজন বলিউড ‘বাদশা’ শাহরুখ খান। তবে, ‘পদ্মাবত’-এ অভিনয়ের প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন এসআরকে।

রাওয়াল রতন সিংহের চরিত্রে শহিদের জায়গায় শাহরুখকে অভিনয় করতে বলেছিলেন ভন্সালী। কিন্তু, এসআরকে জানান, যেহেতু গোটা ছবিটিই খল চরিত্র আলাউদ্দিন এবং রানি পদ্মাবতীকে ঘিরে আবর্তিত, তাই ওই চরিত্রে তিনি বেমানান। পরে, আলাউদ্দিনের চরিত্র অফার করা হয় তাঁকে। সেই প্রস্তাবও নাকচ করেন শাহরুখ। তাঁর নাকি মত ছিল, আলাউদ্দিন যেহেতু ইতিহাসের একটি বিতর্কিত চরিত্র এবং ছবির গল্পে রাজপুতদের ইতিহাস দেখানো হয়েছে, সেখানে এই চরিত্রটি নানা বিতর্কের জন্ম দিতে পারে।

শোনা গিয়েছে, শাহরুখেরও আগে ছবির মুখ্য চরিত্রের জন্য সলমন খান এবং ঐশ্বর্য রাই বচ্চনকে প্রস্তাব দিয়েছিলেন ভন্সালী। প্রথমে রাজি ছিলেন দু’জনেই। তবে, ঐশ্বর্যের শর্ত ছিল একই দৃশ্যে তিনি এবং সলমন এক সঙ্গে অভিনয় করবেন না। সেই শর্তে রাজি হননি সালমান।

নাম পরিবর্তন, সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েও ছবিটি নিয়ে বিতর্ক শেষ হয়নি। গতকাল, যখন মুক্তির অপেক্ষায় ‘পদ্মাবত’, তার আগে থেকেই রোষানল হু হু করে ছড়িয়ে পড়ে গোটা দেশে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker