বিনোদন

চীনে নয়া রেকর্ড ‘বজরঙ্গি ভাইজানের’

মুম্বাই: দেশ গণ্ডি টপকে বিদেশের মাটিতেও ঝড় তুলেছে সলমন খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’। চীনে মুক্তি পাওয়ার দু’সপ্তাহের মধ্যেই ১৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি। ২০১৬ সালে ভারতে মুক্তি পেয়েছিল ‘বজরঙ্গি ভাইজান’।

দর্শকদের মধ্যে ঝড় তুলেছিল ‘ভাইজান’ অভিনীত সিনেমাটি। সব মহলেই প্রশংসা কুড়িয়েছিলেন সলমন। আর এবার চীনের দর্শকরাও তাঁর অভিনয়ে রীতিমতো উচ্ছ্বসিত। চলতি বছরের ২ মার্চ সিনেমাটি প্রতিবেশী দেশটির বিভিন্ন পেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

তারপর থেকে মাত্র ৮ দিনেই ১৫০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে কবির খান পরিচালিত এই সিনেমা। ভারতে হারিয়ে যাওয়া মুন্নি নামে এক পাকিস্তানি মেয়েকে কীভাবে দেশে ফেরাবে বজরঙ্গি(সলমন), সেই নিয়েই লেখা হয়েছিল সিনেমার চিত্রনাট্য। সিনেমায় মুন্নির চরিত্রে অভিনয় করেছে ছোট্ট হরষলি মালহোত্রা। এছাড়া গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন করিনা কাপুর খান এবং নওয়াজউদ্দিন সিদ্দিকি। মুক্তির পর থেকেই সিনেমাটি সেদেশে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। এর আগে চীনে ভারতীয় অভিনেতাদের মধ্যে বলতে গেলে একছত্র আধিপত্য কায়েম করেছিলেন আমির খান। ‘পিকে’ থেকে শুরু করে ‘দঙ্গল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’ চীনের দর্শকদের মন জয় করে নিয়েছিল। কিন্তু তাতেই এবার যেন ভাগ বসালেন সলমন খান। প্রথম দিনের আয়ের নিরিখেই ‘দঙ্গল’–কে পিছনে ফেলে দিয়েছিল ‘বজরঙ্গি ভাইজান’(১৮ কোটি)। তবে অল্পের জন্য অক্ষত ছিল ‘সিক্রেট সুপারস্টার’–এর(৪০ কোটি) রেকর্ড। আগামিদিনে সেই রেকর্ডও সলমন ভেঙে দেবেন, এমনই আশা তাঁর ভক্তদের।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker