বিনোদন

সালমানের কৃষ্ণসার হরিণ হত্যা মামলার রায় আজ

মুম্বাই: ২০ বছর পর কৃষ্ণসার হরিণ শিকার মামলায় অবশেষে রায় ঘোষণা করবে যোধপুর আদালত। বৃহস্পতিবারই এই রায় ঘোষণা করা হবে। এই মামলার ৫ অভিযুক্ত অভিনেতা সলমান খান, সঈফ আলি খান, টাব্বু, নীলম ও সোনালি বেন্দ্রে ইতিমধ্যেই যোধপুর পৌঁছে গিয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় আদালত রায় দেবে বলে জানা গিয়েছে।

কৃষ্ণসার শিকারের মুখ্য অভিযুক্ত সলমানের সঙ্গে রয়েছেন তাঁর দুই বোন আলভিরা ও অর্পিতা। তাঁর বিরুদ্ধে বন্য পশু সংরক্ষণ আইনের ৫১ নম্বর ধারায় মামলা চলছে। অন্যদের বিরুদ্ধে এই ৫১ নম্বর ধারার পাশাপাশি বেআইনিভাবে জঙ্গলে ঢোকার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৪৯ নম্বর ধারাতেও মামলা চলছে। মামলায় দোষী সাব্যস্ত হলে ১ থেকে ৬ বছর সাজা হতে পারে সবার।

এই কৃষ্ণসার হরিণের রক্ষণা–বেক্ষণ যারা করেন রাজস্থানের সেই বিশনই উপজাতির সদস্যরা জানিয়েছেন, তাদের স্থির বিশ্বাস, এবার তারা ন্যায় বিচার পাবেন।

১৯৯৮ সালে সলমান, সঈফ, টাব্বু, নীলম ও সোনালি বেন্দ্রে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ে যোধপুর গিয়েছিলেন। অভিযোগ, শুটিং চলাকালীন ১ ও ২ অক্টোবরের রাতে আলাদা আলাদা দুটি জায়গায় সলমান কৃষ্ণসার শিকার করেন। বিশনই উপজাতিরা যে কাঙ্কাণি গ্রামে থাকেন সেখান থেকে গুলির শব্দ শুনতে পান। এমনকী সালমান খানকে জিপসি নিয়ে জঙ্গল থেকে বেড়িয়ে যেতেও দেখেন তারা। সালমানের বিরুদ্ধে মুখ্য ভূমিকা পালন করবেন এই কাঙ্কাণি গ্রামবাসীরা। কাঙ্কাণি গ্রামে তার বিরুদ্ধে যে দুটি কৃষ্ণসার শিকারের অভিযোগ রয়েছে, তারই রায় দেবে আদালত।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker