বিনোদন

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছে আনুশকা

মম্বাই: ভাই কর্ণেশ শর্মা ও অনুশকার প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ব্যানারের প্রথম ছবি ছিল ‘এনএইচ টেন’। ছবি বিশ্লেষকদের প্রশংসা কুড়িয়েছিল সে ছবি। মাত্র ২৫ বছর বয়সে ইন্ডাস্ট্রির কনিষ্ঠতম প্রযোজক হিসেবেই শুধু নয়, সে ছবিতে নিজের অভিনয় দিয়েও তাক লাগিয়েছিলেন অনুষ্কা। তারপর তাঁদের প্রোডাকশনেই তৈরি হয় ‘ফিল্লৌরি’ এবং ‘পরি‘। তিনটি ছবি একে অপরের থেকে আলাদা। একটি থ্রিলার, একটি রোম্যান্টিক আর অন্যটি হরর ছবি। আর সবকটিই মন জয় করেছে সিনেপ্রেমীদের। দর্শকদের আশা এমন আরও কিছু অন্যরকম ভাবনার ছবি নিয়ে হাজির হবেন অনুষ্কা। আর যোগ্য প্রযোজক হিসেবেই দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হবেন বলিউডের প্রথম সারির এই নায়িকা।

শাহরুখ খানের বিপরীতে অভিনয় দিয়ে বলিউডে পা রেখেছিলেন। তারপর একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। অভিনেত্রী হিসেবে অনেক পুরস্কারই ঘরে তুলেছেন তিনি। আর এবার প্রযোজক হিসেবে তাঁর মুকুটে জুড়তে চলেছে একটি পালক। অনন্য সম্মান পেতে চলেছেন অনুশকা শর্মা। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে সাফল্যের জন্য দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হবে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডিকে।

প্রেম-পরিণয়-অভিনয়-প্রযোজনা সবেতেই অসাধারণ সামঞ্জস্য রেখে এগিয়ে চলেছেন অনুশকা। নিজের প্রযোজিত ছবিতেই অভিনয় করছেন। আর বক্স-অফিসে চুটিয়ে ব্যবসা করছে সেই সব ছবি। এমন প্রতিভা ভারতীয় ছবির জগতে খুব বেশি দেখা যায় না। শুধু তাই নয়, প্রযোজক হিসেবে এক্কেবারে অন্যরকম কিছু ছবি উপহার দিয়েছেন অনুষ্কা। কখনও তাঁর ছবিতে মিলেছে পাঞ্জাবের মাটির গন্ধ তো কখনও বাঙালিদের সঙ্গে করে ভয় ধরিয়েছেন দর্শকদের মনে। অর্থাৎ প্রযোজক হিসেবে ছবি নিয়ে নানা ধরনের পরীক্ষা-নিরিক্ষা চালিয়ে যাচ্ছেন তিনি। পাশাপাশি নতুন নতুন পরিচালক, গীতিকার, সুরকার, অভিনেতাকেও তাঁর ছবিতে কাজের সুযোগ করে দিয়েছেন। আর তাই তার ভাবনা ও কাজকে সম্মান জানাতেই দাদাসাহেব পুরস্কার দেওয়া হবে মিসেস কোহলিকে।

নতুন বার্তা /কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker