বিনোদনহোমপেজ স্লাইড ছবি

একজন নেত্রীর জীবনের বিষাদ ও বিজয়ের গল্প!

একজন অসহায় কন্যা যার পুরো পরিবার কে ঘাতকের দল নির্মমভবে হত্যা করেছে। যার পিতা একটা জাতিকে উপহার দিয়েছে স্বাধীনতার লাল সূর্য , একটা মানচিত্র, একটা পতাকা।
বিনিময়ে সে পেয়েছে ক্ষমতালোভী হায়েনাদের হাতে নির্মম মৃত্যু।
সেই ট্রাজেডির মহানায়কের এক কন্যা পৃথিবীর সকল দুঃখ বুকে নিয়ে স্রোতের বিরুদ্ধে একা লড়াই করছে।সেই কন্যার জীবন সংগ্রামের গল্প নিয়ে নির্মিত হয়েছে একটি চলচ্চিত্র! নাম ‘ হাসিনা -এ ডটারস টেল।


আর সেই কন্যা আর কেউ নন তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার জীবন থেকে শেখার আছে জাতির অনেক কিছু। কিভাবে চরম বিপর্যয় থেকে হয়ে উঠা বিশ্বনেতা। আমাদের অবশ্যই জানা উচিত।
সম্প্রতি ইউটিউবে চলচ্চিত্রটির ট্রেইলার প্রকাশিত হয়েছে,
ট্রেইলারের শুরুতেই,শেখ রেহানার ভাষ্যে ১৯৭৫ সালের ১৫ আগষ্টের প্রেক্ষাপট বর্ণনা করা হয়। এবং শেখ হাসিনার
সাধারন জীবন যাপনের একটা চিত্র তুলে ধরা হয়।ট্রেইলার টি ব্যাপক আলোচিত এবং প্রশংসিত হচ্ছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তৈরি ডকু-ড্রামা ‘হাসিনা- এ ডটারস টেল’। শিগগিরই বিশ্বব্যাপী মুক্তি পাবার কথা রয়েছে।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নিজের ফেসবুকে সিনেমার ট্রেলারটি প্রকাশ করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
বার্তা সংস্থা ইউএনবির তথ্যমতে, ‘হাসিনা- এ ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সিআরআই এবং অ্যাপলবক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউর রহমান খান পিপলু চলচ্চিত্রটি নির্মাণ করেছেন।
জানা গেছে, এটি নির্মাণ করতে পরিচালকের দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। অক্লান্ত প্রচেষ্টার পর ৭০ মিনিটের এই চলচ্চিত্র নির্মিত হয়।
চলচ্চিত্রে পরিচালক পিপলু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের বিষাদ, বিজয় ও নৈকট্যের গল্পগুলোকে নিজের স্বাধীন দৃষ্টিভঙ্গির সাহায্যে পরিণত করেছেন নিজস্ব আদলে। পিপলু ‘হাসিনা’কে নাটকীয় কিন্তু আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ন করেছেন বিভিন্ন ভূমিকায়- কখনও বঙ্গবন্ধুর মেয়ে বা কারও বোন, কখনও একজন নেতা বা পুরো দেশের ‘আপা’ হিসেবে এবং সবকিছুর ঊর্ধ্বে তাঁর ব্যক্তিসত্তাকে।

চলচ্চিত্রটির ট্রেইলারের লিংক: https://www.youtube.com/watch?v=fMb-kFn2v-U

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker