বিনোদনহোমপেজ স্লাইড ছবি

শূন্য নিয়ে শাহরুখ খান!

মাহমুদুর রহমান: বলিউডে খানদের মাঝে সাম্প্রতিক কালে শাহরুখের প্রায় ভরাডুবি অবস্থা। গত পাঁচ ছয়টি সিনেমার কোনটিই আশানুরূপ ব্যবসা কিংবা দর্শক জনপ্রিয়তা পায়নি। Dear Zindegi আর Raees কিছুটা ভালো করলেও ইমতিয়াজ আলীর Jab Harry met Sejal বলা যায় পুরোই ফ্লপ। এদিকে তরতর করে চড়ছেন আমীর-সালমান। এমন অবস্থায় বেশ দীর্ঘ বিরতি দিয়ে ফিরে এলেন শাহরুখ। সঙ্গে নিয়ে ‘শূন্য’।

শাহরুখ খানের নতুন সিনেমা Zero. নিজের প্রযোজনায় আনন্দ এল রাই-য়ের পরিচালনায় তাঁর এই সিনেমা মুক্তি পাবে বড়দিনে। দর্শক ও সমালোচক নন্দিত ‘রাঞ্ঝানা’ সিনেমার পরিচালক আনন্দের সঙ্গে শাহরুখের এটি প্রথম কাজ।
গত ২ নভেম্বর, শাহরুখের জন্মদিনে সিনেমার ট্রেইলার মুক্তি পায়। আগে থেকেই জানা আছে যে শাহরুখ এই সিনেমায় একজন ‘বামন’ হিসেবে অভিনয় করছেন। শাহরুখের প্রযোজনা সংস্থা ‘রেড চিলিস’ এর ‘ভিএফএক্স’ টীমের জন্য শাহরুখকে বামন দেখানো কোন কঠিন বিষয় না।
সিনেমায় আরও আছেন আনুশকা শর্মা এবং ক্যাটরিনা কাইফ। এই ত্রয়ী নিয়েই ২০১২ সালে যশ চোপড়া তাঁর শেষ সিনেমা ‘যাব তাক হ্যাঁয় জান’ করেছিলেন।


সিনেমায় আনুশকাকে দেখা যাবে একজন প্রতিবন্ধী হিসেবে। স্টিফেন হকিং এর আদলে সাজানো আনুশকার চরিত্র। এবং ক্যাটরিনা বাস্তব জীবনের মতো একজন আবেদনময়ী অভিনেত্রী। এই দুই নারীর সঙ্গে বামন-রুপি শাহরুখের প্রেম এবং সে সংশ্লিষ্ট টানাপড়েনের গল্প নিয়ে এই সিনেমা।
ট্রেইলার মুক্তি পাওয়ার পর থেকে দর্শকদের প্রতিক্রিয়া ‘পজিটিভ’ দেখা যাচ্ছে। শাহরুখের ফুল ফর্ম এনার্জি, ক্যাটরিনার গ্ল্যামার আর আনুশকার ‘চ্যালেঞ্জিং’ চরিত্র মানুষকে দারুন আগ্রহী করে তুলেছে। যদিও প্রযুক্তি ব্যবহার করে নিজেকে বামন দেখানোর মাঝে কতোটা অভিনয় প্রতিভা প্রকাশের সুযোগ আছে তা নিয়ে প্রশ্ন তুলছে অনেকে। তবু সব মিলিয়ে সিনেমা নিয়ে আশাবাদী অনেকেই।
‘রাঞ্ঝানা’ থেকে একেবারেই আলাদা ধরনের সিনেমা হতে যাচ্ছে ‘জিরো’। আনন্দ এল রাই কতোটা সফল হবে তা সময়ই বলে দেবে। সময়টা শাহরুখের নিজের জন্য ‘চ্যালেঞ্জিং’।
দেখা যাক, শাহরুখ সফল হন, নাকি তাঁর ভাগ্যে আছে শূন্য…

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker