বিনোদনহোমপেজ স্লাইড ছবি

শূন্যই পেলেন শাহরুখ

মাহমুদুর রহমান: আমির খানের পর এবার হতাশ করলেন শাহরুখও। রেকর্ড ব্রেকিং শুরুর পর মুখ থুবড়ে পড়েছিল ‘থাগস অফ হিন্দুস্তান’। সকলের চোখ ছিল শাহরুখের দিকে। কিন্তু সিনেমার নামের মতো তার সিনেমাও শূন্য পেয়েছে।

এমনই মতামত বেশিরভাগ দর্শকের। যদিও শাহরুখ খানের বামন চরিত্র সকলের আগ্রহের কেন্দ্রে ছিল, সেই সঙ্গে আনুশকার অভিনয় আর ক্যাটরিনার আবেদন মিলিয়ে দারুন কিছুর আশায় ছিল সকলে। হল থেকে বেরিয়ে আসা দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। কেউ বলছেন কমেডি, ইমোশন রোমান্স, সব মিলিয়ে দারুণ একটা মসলা ফিল্ম ছিল। অন্যদের মতে সিনেমায় কেবল শাহরুখের অভিনয় ছাড়া দেখার কিছু নেই।

মূলত শাহরুখ এবং আনন্দ এল রাই জুটির কাছ থেকে দর্শকের উচ্চাশা ছিল। ‘রানঝানা’, ‘তানু ওয়েডস মানু’ পরিচালক আনন্দ এল রাইয়ের মূল বৈশিষ্ট ছোট শহরের একটা গল্প চমৎকার ভাবে ফুটিয়ে তোলা। ‘জিরো’ সে রকমই গল্প, যেখানে মূল চরিত্র বাউয়া সিং, এক বামন। সিনেমার প্রথম অর্ধে আপনি আনন্দ এল রাইয়ের সিনেমার অনেক গুণ দেখতে পাবেন। সেই সঙ্গে শাহরুখের চমৎকার অভিনয়। কিন্তু সিনেমাটা দ্বিতীয় অর্ধে এসে ঝুলে গেছে। আনন্দ এল রাই একটা গল্প নিয়ে এগিয়ে যান সব সময়। কিন্তু এখানে যেন অনেকগুলো গল্পের খিচুড়ি করে ফেলেছেন, কিন্তু সে খিচুড়িতে স্বাদ নেই।

জিরো সিনেমার একটি দৃশ্যে শাহরুখ খান

বামন বাউয়া সিং, প্রতিবন্ধী কিন্তু নাসার বিজ্ঞানী আফিয়া কিংবা গ্ল্যামারের আড়ালে থাকা ববিতার একাকী জীবনের গল্প, কোন একদিক থেকে দেখানো হলেও উৎরে যেতো। শাহরুখের জন্য ‘জিরো’ খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু এবারও হলো না। শাহরুখের এনার্জি, পারফর্মেন্সে ঘাটতি ছিল না, কিন্তু আনুশকা আরও অনেক ভালো করতে পারতেন।

‘শূন্য’ থেকে শাহরুখের ফেরা হবে কিনা, তা সময় ঠিক করবে। কিন্তু বলিউড এ বছর খান-দের ভরাডুবি নিয়ে কাটিয়ে দিলো।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker