বিনোদনহোমপেজ স্লাইড ছবি

এ বছর পৃথিবী মাতাবে যেসব হলিউডের সিনেমা

মাহমুদুর রহমান: হলিউড মানেই চমক, হলিউড মানেই বড় কিছু। প্রতি বছরই হলিউডে কিছু চমক থাকে। দিন দিন চমক বাড়ছে। এ বছরও বেশ কিছু চমক নিয়ে আসছে হলিউড। এখানে পাঁচটি সিনেমা নিয়ে আলোচনা করা হলো, যা এই বছর হলিউড মাতাবে।
Toy story 4: সব সিনেমার পরিচিতি দেওয়ার প্রয়োজন হয় না। কিছু সিনেমা নিজগুণে, নিজ নামেই পরিচিত। ‘টয় স্টোরি’ তেমনই একটি সিনেমা। জন ল্যাসেটারের রচনা ও পরিচালনায় ১৯৯৫ সালে প্রথম মুক্তি পায় এই সিনেমাটি। এটি ছিল সিনেমার প্রথম পর্ব। আমাদের খেলার পুতুলগুলো যদি জীবন্ত হতো, তাহলে তাদেরও একটা গল্প হতো। সে গল্পই এই সিনেমার গল্প। 
মুক্তির পর শিশু, কিশোর, প্রাপ্তবয়স্ক, সকলের কাছেই আদৃত হয় সিনেমাটি। এরপর আরও দু’টি পর্ব তৈরি হয়। চতুর্থ পর্ব আসছে এই বছর। সম্ভাব্য তারিখ ২১ জুন। পুরনো সিনেমাগুলোর মতো আসন্ন সিনেমাটি নিয়েও দর্শক মহলে আগ্রহ তুঙ্গে।
 Once upon a time in Hollywood:   ব্র্যাড পিট আর লিও ডি ক্যাপ্রিও, হলিউডের দুই জীবন্ত কিংবদন্তী। সেই দুই কিংবদন্তী হাজির হচ্ছেন একই সিনেমায়। ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’ সিনেমায় তাদের যুগল অভিনয় নিয়ে দর্শক মহলে আলোচনা এবং আশাবাদের সীমা নেই।
এ সিনেমা নিয়ে আগ্রহের কারন এখানেই শেষ হয় না। সিনেমায় আছেন আরেক কিংবদন্তী, গডফাদার খ্যাত আল পাচিনো। তারও চেয়ে বড় কথা, আগস্টের শেষে মুক্তির ঘোষণা দেওয়া এ সিনেমার পরিচালক, ‘পাল্প ফিকশন’ খ্যাত টারান্টিনো।
এরকম একটি সিনেমা নিয়ে উচ্চাশা থাকাই স্বাভাবিক।
 It chapter 2: ২০১৭ সালের দর্শক-প্রিয় সিনেমার সিক্যুয়েল আসছে এ বছর। প্রখ্যাত হরর ফিকশন লেখক স্টিফেন কিং-এর গল্প থেকে গ্যারি ডোবারম্যান এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন।
লোমহর্ষক সিনেমা হিসেবে ‘ইট’ দর্শকের প্রশংসা কুড়িয়েছিল। প্রযোজক, পরিচালক আশা করছেন, দ্বিতীয় পর্বে দর্শকের হাড় পর্যন্ত হিম করে দেবেন। হরর জনরায় ‘ইট’ নতুন এবং সাম্প্রতিক সংযোজন হলেও সিনেমাটি নিয়ে সব মহলেই দারুণ আগ্রহ কাজ করছে।
 Captain Marvel: সুপারহিরো ঘরানার সিনেমার জন্য হলিউড সব সময়েই বিখ্যাত। ইদানীং প্রচুর সিনেমা হচ্ছে এই নিয়ে। কমিক থেকে গল্প নিয়ে তৈরি সিনেমাগুলো দর্শক জনপ্রিয়তা পাচ্ছে খুব। সেই ধারাবাহিকতায় আরেকটি সংযোজন ‘ক্যাপ্টেন মারভেল’।
সাই-ফাই, অ্যাকশন এবং সুপারহিরো ঘরানার সিনেমাটি মুক্তি পাওয়ার সম্ভাব্য তারিখ ৮ মার্চ। নতুন একটি গল্প এবং নতুন একটি অভিজ্ঞতার জন্য দর্শকরা মুখিয়ে আছেন।
 Avengers: End Game: এ বছরের সবচেয়ে আগ্রহ জাগানিয়া সিনেমা অ্যাভেঞ্জার্স এন্ড গেম। মারভেল কমিকের সুপারহিরোদের নিয়ে তৈরি আভেঞ্জার্স বর্তমান সময়ের সবচেয়ে দর্শক-প্রিয় এবং ব্যবসা সফল সিনেমা। ‘ইনফিনিটি ওয়ার’ এর পরবর্তী অংশ ‘এন্ড গেম’। সিনেমাটির ট্রেইলার দর্শকদের শ্বাসরুদ্ধ করে রেখেছে। এখন কেবল অপেক্ষা।
রবার্ট ডাউনি জুনিওর, স্কারলেট জোহানসন, ক্রিস এভান্স, ক্রিস হেমসওয়ার্থের মতো নামি এবং তাদের কমিক ভিত্তিক চরিত্র অর্থাৎ আয়রন ম্যান, ব্ল্যাক উইডো, ক্যাপ্টেন আমেরিকা, থরদের অ্যাকশন দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে এপ্রিলের শেষ পর্যন্ত। 
মূলত এ বছর হলিউড কাঁপাবে এই সিনেমাগুলো। কিন্তু এর বাইরেও আরও কিছু সিনেমার নাম না করলেই নয়, কেননা সেগুলোর দিকেও দর্শকের আগ্রহ রয়েছে। ‘স্পাইডার ম্যানঃ ফার ফ্রম হোম’, ‘জন উইকঃ চ্যাপ্টার থ্রি’, ‘মার্ডার অন দ্য নাইল’ সিনেমাগুলো দর্শকদের মাঝে কম আগ্রহ জাগাচ্ছে না।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker