বিনোদন

এবার বাংলাদেশের ফেলুদা

আহমেদ শামীম: অনেক দিন ধরেই বাংলাদেশের শিল্পাঙ্গনে কোন উত্তাপ নেই। নেই কোন মার কাটারি গল্পের ঝাঁঝ।দর্শকমহলও গতানুগতিকে পোড় খেয়ে আছে। এমন একটি শীতল সময়ে আমাদের জন্য গরম খবর নিয়ে আসছে অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ। বাংলাদেশের একজন সফল নির্মাতা এবার নির্মাণ করবেন ফেলুদা! সত্যজিৎ রায়ের কালজয়ী গোয়েন্দা এবার বাংলাদেশের মাটিতে। যদিও এর আগে একবার ফেলুদাকে বাংলাদেশে দেখা গিয়েছিলো কিন্ত সেটা ছিলো ভারত বাংলাদেশের যৌথ অংশীদার। কিন্তু নাহ্ এবার আর ফেলুদার কোন ভাগাভাগি নয়, এবার বাংলাদেশেই ফেলুদা “নয়ন রহস্যের ‘’ জাল উন্মোচন করবেন। সত্যজিৎ রায়ের অমর কীর্তি ফেলুদা এবার বাংলাদেশে! এই প্রথম সম্পূর্ণ বাংলাদেশী আবহে দর্শকের সামনে আসছে বাঙালি চৌকস গোয়েন্দা ফেলুদা।

সত্যজিৎ রায়ের “সোনার কেল্লা” দিয়ে ফেলুদার পর্দায় আবির্ভাব এবং সাথে সাথেই বাঙালি দর্শক সমালোচক ও বোদ্ধাদের নজর কেড়ে নিয়েছিলো। তীক্ষ্ন বুদ্ধির ধার ও অসম্ভব কৌশলে ফেলুদা করেছে একের পর এক রহস্যের উন্মোচন। সেই টানটান উত্তেজনা এবার আমরা আমাদের আবহে দেখতে পাবো। এর আগে ভারত বাংলাদেশ যৌথভাবে ওয়েব সিরিজ নির্মাণ করেছিলো। তাতে ফেলুদা হিসেবে পর্দায় ছিলো কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং কলাকৌশলী ছিলো ভারতীয়। এবার বাংলাদেশর সফল নির্মাতা তৌকির আহমেদ ফেলুদা নিয়ে ওয়েব সিরিজ তৈরী করছেন। আর ফেলুদার ভূমিকায় আছে অভিনেতা আহমেদ রুবেল। সত্যজিৎ রায়ের নির্মিত ফেলুদা চরিত্রের চিত্রায়ন অনেকেই করেছেন। সত্যজিৎ রায়ের প্রথম ফেলুদা হওয়ার গৌরবে অধিকারী বরেণ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এর পরে নির্মাতা সন্দীপ রায়ের নির্মিত ফেলুদা সিরিজে ফেলুদা হয়েছেন সব্যসাচী চট্টোপাধ্যায়, শশী কাপুর ও পরমব্রত চট্টোপাধ্যায়।

বাংলাদেশের সফল নির্মাতা তৌকির আহমেদ শিল্প সফল চলচ্চিত্র “অজ্ঞাতনামা” ও “হালদা” এর পর নির্মাণ করবেন ফেলুদা, দর্শকের জন্য হবে এক অন্য প্রাপ্তি। এছাড়াও বাংলাদেশের উল্লেখযোগ্য অভিনেতাদের মধ্যে আহমেদ রুবেল একজন শক্তিমান অভিনেতা। দর্শক এর আগে কখনও তাকে গোয়েন্দা চরিত্রে দেখেনি। কাজটি তার জন্য চ্যালেঞ্জিং এবং দর্শকেরও সুযোগ হবে নতুন কিছু দেখার। উল্লেখ্য সত্যজিৎ রাযের লেখা “নয়ন রহস্য” বইটি ফেলুদা সিরিজের একদম শেষের দিকে লেখা। নয়ন নামে এক আশ্চর্য বালককে কেন্দ্র করে ঘটনাগুলো ঘটে, যার সমাধানের পথ খুঁজে ফেলুদা ওরফে ফেলু মিত্তির। সেই সাথে তোপসে ও জটায়ু। এমাসেই দৃশ্যধারণ শুরু হবে। আশি মিনিটের ওয়েব সিরিজের টানটান উত্তেজনাময় সেই ফেলুদাকে দেখার দর্শকের অপেক্ষা। সেইসাথে তৌকির আহমেদের হাতে নতুন ফেলুদাকে নিয়েও বাড়ছে আগ্রহ। এমন উদগ্রীব বাঙালি দর্শক বারবার হতে চায়। নতুন এই ফেলুদাকে দর্শকরা দেখতে পাবে টেলিকম অপারেটর গ্রামীণফোনের ভিডিও স্ট্রিমিং সেবা বায়োস্কোপে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker