বিনোদনহোমপেজ স্লাইড ছবি

বিনোদন দিবে যে সাতটি ইউটিউব চ্যানেল

মাহমুদুর রহমান: বর্তমান সময়ে এসে বিনোদনের একটা বড় মাধ্যম ইউটিউব। ভিডিও ভিত্তিক এই সাইটকে গুগলের সিস্টার কনসার্ন বলা যায়। বিভিন্ন বিষয়ে ভিডিও ভর্তি এই সাইটের আছে নিজস্ব অ্যাপ। আর এই প্ল্যাটফর্মে আছে নানা চ্যানেল। কিছু শিক্ষামূলক, বেশীরভাগই বিনোদনমূলক। এখানে এমন সাতটি চ্যানেলের কথা জানবো আজ।

১. বাটফিক্স: বিভিন্ন সিনেমা, সিরিয়াল নিয়ে এই চ্যানেল। কিন্তু কোথাও সেই সিনেমা বা সিরিয়াল দেখতে পাবেন না। মূলত কমেডি বা স্যটায়ার কেন্দ্রিক এই চ্যানেলে এসব সিনেমা বা সিরিয়ালের সংক্ষিপ্তসার, স্যাটায়ার হিসেবে পরিবেশন করা হয় এবং তা বাংলা ভাষায়। নানা সিনেমার এমন উপস্থাপন করেছে তারা। সর্বশেষ গেম অফ থ্রোনস নিয়ে করা তাদের কাজও মানুষ পছন্দ করেছে। প্রায় দুই লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে এই চ্যানেলে।

২. বাংলা টকিজ: প্রায় সাড়ে সাত লক্ষ সাবস্ক্রাইবার থাকা এই চ্যানেলের কাজ বিভিন্ন ভিন দেশি সিনেমা বা সিরিয়ালের দৃশ্যের পেছনে বাংলা সংলাপ বসানো। শুনতে বাটফিক্সের মতো হলেও বাটফিক্স মূলত নতুন স্যটায়ারের মাধ্যমে নতুন একটা গল্প বলে। কিন্তু বাংলা টকিজ মূল সংলাপের আদলে বাংলায় হাস্যকর কথা, স্ল্যাং ব্যবহার করে। তুলনামূলক ভাবে বাংলা টকিজের বর্তমান পারফর্মেন্স তাদের শুরুর চেয়ে খারাপ।

৩. হোলি শিট: এটি একটি ভারতীয় চ্যানেল যেখানে হিন্দি সিনেমার নানা ভুল, নানা হাস্যকর উপস্থাপন নিয়ে স্যাটায়ার উপস্থাপন করে। প্রথমোক্ত দুটি চ্যানেল মূলত নিজেরা কিছু কমিক সাবজেক্ট তৈরি করে কিন্তু হোলি শিট সিনেমার ভেতরে থাকা যুক্তিহীন দৃশ্য, সংলাপ নিয়ে হাস্যরসের মাধ্যমে মানুষকে বিনোদন দেয়। এই চ্যানেলের সাবস্ক্রাইবার আড়াই লক্ষ প্রায়।

৪. আই ডিভা: এই চ্যানেলটি ভারতীয় তবে বাংলাদেশের মানুষের কাছেও বর্তমানে জনপ্রিয়। তবে চ্যানেলটি বিশেষত মেয়েদের কাছেই বেশি জনপ্রিয়। কেননা এই চ্যানেলটি নারী সম্পর্কিত কন্টেন্ট তৈরি করে। মেয়েদের দৈনন্দিন জীবন, তাদের ধ্যান ধারণা, কার্যকলাপ রসিয়ে রসিয়ে উপস্থাপন করাই এই চ্যানেলের কাজ। চ্যানেলের কন্টেন্ট ক্রিয়েটর সবাই নারী। তাদের কথা বলা এবং অভিনয়ে তথা অঙ্গভঙ্গিতে কিছুটা যৌনাবেদন থাকার কারণে পুরুষদের কাছেও চ্যানেলটি আগ্রহের কারণ। এই চ্যানেলের সাবস্ক্রাইবার প্রায় তিন লক্ষ।

৫.ফাইভ মিনিটস ক্রাফট: কিছুটা শিক্ষামূলক এই চ্যানেল তবে বিনোদনের জন্যও কম না। মূলত স্বল্প সময়ে অনেক কাজ সহজে করার পদ্ধতি এখানে দেখানো হয়। কিছু কৌশল শিখে নেওয়ার পাশাপাশি অনেক দৃশ্য দর্শকের মন ভালো করে দেয়। সাবস্ক্রাইবার সাড়ে পাঁচ কোটি।

৬. টেস্টি: দেড় কোটি সাবস্ক্রাইবারের এই চ্যানেলটি নানা রকম খাবারের সম্ভারে তৈরি। বিভিন্ন দেশের নানা খাবার তৈরি, এবং সাজিয়ে টেবিলে দেওয়ার ভিডিও ভর্তি এখানে। এসব ভিডিও রসনা বিলাসীদের রসনায় পানি আনে।

৭. সালমান দ্য ব্রাউন ফিশ: বাংলাদেশী ইউটিউবার হিসেবে সালমান মুক্তাদিরের মতো জনপ্রিয়তা এযাবৎ কেউ পায়নি। প্রবাসী সালমান অস্ট্রেলিয়া থেকে ইউটিউবে ভিডিও কন্টেন্ট দেওয়া শুরু করে এবং পরবর্তীতে বাংলাদেশে আসে। শুরু থেকেই তার ভিডিওর কন্টেন্ট মানুষ পছন্দ করতে থাকে। বাংলাদেশের মানুষের স্বভাব, সিনেমার অসারতা ইত্যাদি নিয়ে তৈরি কন্টেন্টগুলোয় স্যাট্যারের পাশাপাশি বুদ্ধির উপস্থিতি ছিল। পরবর্তীতে নানা বিতর্কে সালমান মুক্তাদির বিতর্কিত হলেও তার চ্যানেল অনেককে বিনোদিত করেছে, এখনও করছে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker