বিনোদনহোমপেজ স্লাইড ছবি

হলিউডের ইতিহাসে সর্বোচ্চ আয় করেছে যে তিনটি সিনেমা

মিজানুর রহমান টিপু: সিনেমা তৈরী করার উদ্দেশ্য মূলত অন্যকে বিনোদন দেওয়া হলেও টাকা অর্জন করাও এর অন্যতম উদ্দেশ্য। কারন একটা সিনেমার পেছনে লগ্নি করতে হয় অনেক টাকা। এই শিল্পকে জড়িয়ে আছে অনেক পেশাজীবি মানুষ। কাজেই যিনি কিংবা যারা টাকা লগ্নি করেন তারা যদি প্রয়োজনীয় টাকা তুলে আনতে না পারে তাহলে পরের সিনেমা তৈরী করার মূলধন ফিরে পাওয়াটাই কষ্টকর হয়ে যায়।

হলিউডে নিয়মিত ভাবেই মুক্তি পাচ্ছে বহু সিনেমা। এর মধ্যে কিছু সিনেমা আয় করেছে প্রচুর পরিমাণ অর্থ। আমরা আজ জানবো হলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা তিনটি সিনেমার গল্প।

অ্যাভেঞ্জার্স: এন্ডগেম

অ্যাভেঞ্জার্স : এন্ডগেম হলো মার্ভেল কমিকসের সুপারহিরো দল অ্যাভেঞ্জার্সের উপর ভিত্তি করে তৈরি একটি আমেরিকান সুপারহিরো চলচ্চিত্র, যা মার্ভেল স্টুডিওস দ্বারা প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স দ্বারা পরিবেশিত। এটি বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র যা সম্প্রতি অ্যাভাটার এর আয়কেও ছাড়িয়ে যায়। অ্যাভেঞ্জার্স: এন্ডগেম আয় করে ২.৭৯৬* বিলিয়ন ডলার।

অ্যাভাটার

অ্যাভাটার (ইংরেজি: Avatar) ২০০৯ সালে মুক্তি পাওয়া একটি বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনী। প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরন ছবিটি রচনা ও পরিচালনা করেছেন। মূল চরিত্রগুলোয় অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর, জিওভান্নি রিবিসি এবং সিগুর্নি উইভার। অ্যাভাটার চলচ্চিত্রটির পটভূমি তৈরি হয়েছে একদল লোভী মানুষ আর নিরীহ প্যানডোরাবাসীর মধ্যে এক অসম কিন্তু সাহসী যুদ্ধ নিয়ে। এই সিনেমাটি আয় করে ২.৭৮৮ বিলিয়ন ডলার।

টাইটানিক

টাইটানিক হচ্ছে ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ডিজাস্টার রোমান্টিক চলচ্চিত্র। এই সিনেমার পরিচালক, লেখক ও সহ-প্রযোজক হলেন বিখ্যাত মার্কিন চলচ্চিত্র ব্যক্তিত্ব জেমস ক্যামেরন। মূল চরিত্রে অভিনয় করেছেন লিওনার্ডো ডিক্যাপ্রিও (জ্যাক ডসন) ও কেট উইন্সলেট (রোজ ডিউইট বিউকেটার)। উচ্চবিত্ত সমাজের মেয়ে রোজের সাথে টাইটানিক জাহাজে নিম্নবিত্ত সমাজের প্রতিভূ জ্যাকের প্রেম হয়। ১৯১২ সালে টাইটানিকের পরিণতির পটভূমিতে তাদের এই ট্র্যাজেডিই ফুটিয়ে তোলা হয়েছে ছবিটিতে। প্রেমের গল্প আর প্রধান চরিত্রগুলো কাল্পনিক হলেও অনেকগুলো পার্শ্ব চরিত্র ঐতিহাসিক সত্যের ভিত্তিতে তৈরি করা হয়েছে। টাইটানিক আয় করে ২.১৮৬ বিলিয়ন ডলার।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker