ট্রেন্ডিং খবরবিনোদনহোমপেজ স্লাইড ছবি

কোনটা বড় মূল্যবোধ নাকি ব্র‍্যান্ড ইমেজ?

সাইফ জোহান: দীপিকা পাড়ুকোন একজন অভিনেত্রী হিসেবে কতটা দক্ষ তা মোটামুটি সবারই কম বেশি জানা। সম্প্রতি বিজেপি সমর্থিত সংগঠন ” অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ ” এর দ্বারা জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে ছাত্রছাত্রীদের উপর হামলা হয়। হামলায় শিক্ষক শিক্ষার্থী সহ ৩৯ জনের মত আহত হয়। এরপর সেখানে আহত শিক্ষার্থীদের দেখতে যান দীপিকা পাড়ুকোন৷ তাদের প্রতি সহমর্মিতা স্বরুপই দীপিকা সেখানে যান। সেখানে তিনি কোন বক্তব্য ও রাখেননি৷ কিন্তু এই দেখতে যাওয়াতে তার উপর ভীষণ ভাবে চটেছে বিজেপি সমর্থক গোষ্ঠী৷ যার কারণে বিজেপি কর্মী ও এর সমর্থক লোকজন দীপিকার অভিনীত অ্যাসিড আক্রমণের শিকার লক্ষ্মী আগরওয়ালের জীবনকাহিনী নিয়ে নির্মিত সিনেমা ‘ছপাক’ কে বর্জনের ঘোষণা দেয় । এমনকি দীপিকা কে Anti Nationalist ও আখ্যা দিচ্ছে অনেকে। এই প্রভাব পড়েছে বক্স অফিসেও৷
 
একদিকে দীপিকার ছবিটা সচেতনতা মূলক বায়োগ্রাফি। সাধারণত Mass audience এ ঘরানার ছবি এমনিতে খুব একটা দেখেন না৷ দীপিকা থাকায় ছবিটা চলার একটা সম্ভাবনা ছিল। কিন্তু রিলিজের সময় দীপিকার এই সাহসী পদক্ষেপ সেই সম্ভাবনাটা অনেকটাই ক্ষীণ করে দিয়েছে।
 
একই সাথে আরো বড় একটা চ্যালেঞ্জ হচ্ছে অজয় দেবগন অভিনীত ছবি ” তানহাজি – The Unsung Hero “মোঘলদের বিরুদ্ধে মারাঠা যোদ্ধার দেশপ্রেম এর কাহীনিই এই ছবির মূল উপজীব্য।
 
দীপিকা কি JNU তে যাবার আগে ভেবেছিলেন এমন প্রতিক্রিয়া হতে পারে? যদি ভেবে থাকেন তাহলে কি তিনি অর্থনৈতিক দিক না ভেবে ব্যক্তিগত মূল্যবোধকেই প্রাধান্য দিলেন? সবদিক বিবেচনা করলে এমন একটা সময় দীপিকার এই সাহসী পদক্ষেপকে আপনি কিভাবে দেখছেন?

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker