বিনোদন

একজন কিংবদন্তির বিদায়

মাত্র ৫৪ বছর বয়স! ইরফান খান অথবা আরও ছোট করে ইরফান নামে পরিচিত সাহাবজাদা ইরফান আলী খান হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। সাধারণত তিনি বলিউডে অভিনয়ের মাধ্যমে বেশি পরিচিত। তিনি ব্রিটিশ ভারতীয়, হলিউড এবং তেলেগু ছবিতে কাজের জন্য পরিচিত। তিনি ২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যান অভিনয় করে প্রশংসা অর্জন করেন।

এছাড়া তিনি হলিউডের সিনেমা জুরাসিক ওয়ার্ল্ড এ দারুণ অভিনয় করেন। ছিলেন স্লামডগ মিলিয়নিয়ার, লাইফ অব পাই নামের মত বিখ্যাত চলচ্চিত্রে! বাংলাদেশের মোস্তফা সারোয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘ডুব’ সিনেমায় ও অভিনয় করেছিলেন!

গতকালই ভর্তি হয়েছিলেন হাসপাতালে। বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা ইরফান খান। মাত্র ৫৩ বছর বয়সে। মাত্র চার দিন আগে তাঁর মা জয়পুরে মারা যান। লকডাউনের কারণে সেখানে পৌঁছতে পারেননি ইরফান। তবে বেশ কিছু সংবাদমাধ্যমের দাবি, অসুস্থতার জন্যই মায়ের শেষকৃত্যে যেতে পারেননি অভিনেতা। ব্রেনে টিউমার নিয়ে বেশ কয়েক বছর ধরে লড়াই করছেন তিনি। সুস্থ হয়ে ‘আংরেজি মিডিয়াম’ ছবির মধ্যে দিয়ে কামব্যাকও করেছিলেন তিনি।

কিন্তু আবারও অসুস্থ হয়ে ভর্তি হলেন ইনফেকশন নিয়ে। আজ সকালে হাসপাতালেই তাঁর মৃত্যু হয়। অনুরাগীদের উদ্দেশে বুধবার টুইটারে ইরফান লেখেন, “জীবনে জয়ী হওয়ার সাধনায় মাঝে মধ্যে ভালবাসার গুরুত্ব ভুলে যাই আমরা। তবে দুর্বল সময় আমাদের তা মনে করিয়ে দেয়। জীবনের পরবর্তী ধাপে পা রাখার আগে তাই খানিক ক্ষণ থমকে দাঁড়াতে চাই আমি। অফুরন্ত ভালবাসা দেওয়ার জন্য এবং পাশে থাকার জন্য আপনাদের সকলকে কৃতজ্ঞতা জানাতে চাই। আপনাদের এই ভালবাসাই আমার যন্ত্রণায় প্রলেপ দিয়েছে। তাই ফের আপনাদের কাছেই ফিরছি। অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি সকলকে।” ফিরে এসেছিলেন ইরফান। তাঁর শেষ মুক্তি পাওয়া ছবি ‘আংরেজি মিডিয়াম’ লকডাউনের জেরে থিয়েটার রিলিজ হয়নি। দুই ছেলে আর আর স্ত্রীকে রেখে ইরফান পাড়ি দিলেন নতুন দুনিয়ায়।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker